বুধবার পর্যন্ত জেল হেফাজতে থাকতে হবে ফিরহাদ, মদন, সুব্রত এবং শোভনকে

0
33

নিজস্ব প্রতিনিধি : নারদ যোগে রাজ্যের দুই মন্ত্রী আর বিধায়ককে সোমবার সকালেই নিজাম প্যালেসে নিয়ে এসে গ্রেপ্তার করেছে সিবিআই (CBI)। সেই সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কেও ।

এদিকে, এই ঘটনায় গোটা রাজ্যে রীতিমতো হুলস্থুলস পড়ে গিয়েছে। তৃণমূলের অভিযোগ, ভোটে হেরে যাওয়ার পরই প্রতিহিংসা চরিতার্থ করতে সিবিআইকে ব্যবহার করে এই কাজ করছে বিজেপি। স্পিকারের অনুমতি না নিয়েই এই গ্রেপ্তারি করা হয়েছে।

যা একেবারেই অসাংবিধানিক। এমনকী শুভেন্দু অধিকারী কিংবা মুকুল রায়কে ছাড় কেন? সেই নিয়েও প্রশ্ন উঠছে। ইতিমধ্যে রাস্তায় নেমে বিক্ষোভও দেখাতে শুরু করেছেন তৃণমূল কংগ্রেস কর্মীরা। সারা রাজ্যের পাশাপাশি বিভিন্ন জেলায় জেলায় এই বিক্ষোভ কর্মসূচি চলছে তৃণমূলের পক্ষ থেকে ।
এদিকে আজ নিম্ন আদালতের রায়ে জামিন মঞ্জুর করে আদালত । কিন্তু নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সিবিআই এর তরফ থেকে কলকাতা হাইকোর্টে মামলা করা হয় , কলকাতা হাইকোর্ট নিম্ন আদালতের রায়ের স্থগিতাদেশ দিয়েছে । আগামী বুধবার কলকাতা হাইকোর্টে এই নারোদা মামলার শুনানি রয়েছে । যেটা জানা যাচ্ছে ধৃত চারজনকে আজকে রাতেই নিজাম প্যালেস কাটাতে হবে ।

পরবর্তীতে আগামীকাল কী আইনি পদক্ষেপ নেয় বা ধৃতদের জেল হেফাজতে কাটাতে হবে কিনা এখন সেটাই দেখার তবে কলকাতা হাইকোর্ট বুধবার পর্যন্ত ধৃত চারজনকেই জেল হেফাজতের নির্দেশ দিয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here