মালদার কংগ্রেস নেতা মৌসম বেনজির  নূর নবান্নে গিয়ে তৃণমূলে যোগ দিলেন

0
34

নিজস্ব প্রতিনিধিঃ কয়েকমাস আগে পর্যন্ত ‘BJP-কে রুখতে তৃণমূলের সঙ্গে গাঁটছড়ার’ কথা বলতেন। সোমবার সরাসরি তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন কংগ্রেস সাংসদ এবং মালদা জেলা কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নূর।

নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সঙ্গে আজ দেখা করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী ও তৃণমূলের তরফে মালদা জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।

উত্তর মালদা কেন্দ্র থেকে দু’বার কংগ্রেসের সাংসদ মৌসম। তবে গত পঞ্চায়েত নির্বাচনের পর ওই কেন্দ্রে কংগ্রেসের ভোট-ব্যাংকে কার্যত ধস নেমেছে। জেলা পরিষদের ১৪টি আসনের মধ্যে BJP ও তৃণমূল একাই পেয়েছে ৬টি করে আসন। কংগ্রেসের ঝুলিতে মাত্র ২টি।

এমন সময়ে তৃণমূল কংগ্রেসের সঙ্গে গাঁটছড়া নিয়ে মৌসমের সরব হওয়ার পর পরই জল্পনা শুরু হয়ে যা রাজনৈতিক মহলে। গনিখান পরিবারের এই সদস্যের তৃণমূল কংগ্রেসে যোগ দান নিয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছিলেন রাজ্যের শাসকদলের মহাসচিব নেতা পার্থ চট্টোপাধ্যায়। এর আগে তিনি বলেছিলেন, ‘দেশে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে একমাত্র প্রতিবাদী মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কংগ্রেস মৌসমকে লড়তে না দিলে ওঁকে তৃণমূলে স্বাগত।’ এর আগে মৌসম নূরের তৃণমূলে যোগদানের জল্পনা খারিজ করেননি শুভেন্দু অধিকারীও। এবার সরাসরিই শাসকদলে নাম লেখালেন গনিখান পরিবারের সদস্যা মৌসম বেনজির নূর। আগামী লোকসভা নির্বাচনেও উত্তর মালদা থেকেই তৃণমূলের টিকিটে লড়বেন মৌসম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here