রাজধানীর বুকে বাঙালি খেদাও? পাশে দাঁড়ালেন মমতা

0
44

 

নিজস্ব প্রতিনিধি : রাজধানীর বুকে চলছে বাঙলি খেদাও অভিযান! আর সেই খেদাওয়ের শিকার অসহায় স্বর্ণশিল্পদের পাশে দাঁড়ালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই বিষয়ে সাংবাদিক সম্মেলনে বাংলার মমতা বলেন, ‘এখানে বাঙালি, বিহারি খেদাও চলছে। দিল্লীর মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে বিষয়টি দেখতে বলেছি। অরবিন্দ কেজরিওয়াল সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন’।

বেশ কিছুদিন ধরেই দিল্লীতে দূষণের অভিযোগে উৎখাতের সম্মুখীন হয়েছেন দেড় লক্ষ বাঙালি স্বর্ণকার। মমতার সঙ্গে দেখা করে নিজেদের সমস্যার কথা জানিয়েছেন তাঁরা। এরপরেই দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে চিঠি লেখেন মমতা।

বিজেপি শাসিত দিল্লী পুরনিগম দূষণের দোহাই দিয়ে আচমকা স্বর্ণশিল্পীদের ছোট ছোট দোকানগুলি ‘সিল’ করে দিয়েছে। বহু দোকানে নোটিস লটকে দেওয়া হয়েছে।

কার্যত খোলা আকাশের নীচে এসে দাঁড়াতে হয়েছে লক্ষাধিক বাঙালি স্বর্ণশিল্পীকে। এই স্বর্ণকারদের বেশীরভাগই পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলী, বাঁকুড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। অভিযোগ, গত কয়েকমাসে পুরনিগমের ফতোয়ায় বন্ধ হয়ে গেছে শতাধিক দোকান। এদিন মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে স্বস্তি বোধ করছেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here