প্রাইভেট টিউশন বন্ধের দাবি করে আন্দোলনে নামল গৃহ শিক্ষকরা

0
46

নিজস্ব প্রতিনিধি : সরকারী সাহায্যপ্রাপ্ত স্কুল ও সরকারী স্কুলের শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধের দাবি করে আন্দোলনে নামল গৃহ শিক্ষকরা । শুক্রবার দুপুরে বালুরঘাট শহরে গৃহ শিক্ষকরা মিছিল করে এবং পরে দক্ষিণ দিনাজপুর জেলা শাসকের কাছে স্মারকলিপি জমা দেয় ।

বেশ কিছুদিন ধরেই দক্ষিণ দিনাজপুরের গৃহ শিক্ষকরা একটা সংগঠন তৈরি করেছে যে সংগঠনের মূল বক্তব্য সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল বা সরকারি স্কুলের শিক্ষকরা কোন মতেই প্রাইভেট টিউশন করতে পারবেন না তার জন্য সরকারের নির্ধারিত আইন করা ভাবে প্রয়োগ করা হোক শিক্ষকদের ওপর ।

শুক্রবার দুপুরে প্রায় 300 জন গৃহশিক্ষক মিছিল করে শহর পরিক্রমা করে এবং জেলাশাসকের দপ্তর এর সামনে দীর্ঘক্ষন বিক্ষোভ ও অবস্থান করে ।

দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে শিক্ষকদের একটা সিন্ডিকেট তৈরি হয়েছে যে সিন্ডিকেটে সমস্ত সাবজেক্ট এর আলাদা আলাদা টিচার রয়েছেন এবং সেই সিন্ডিকেট এই ছাত্রদের পড়তে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ গৃহশিক্ষকদের । তাদের বক্তব্য স্কুলে 40 জন ছাত্র পিছু একজন শিক্ষক নেই এই অভিযোগে সরকারী শিক্ষকরা পড়ান না অথচ তারাই যখন বাড়িতে ব্যাচ করেন তখন এক একটি ব্যাচ 50 থেকে 60 জন কে পড়ান এটা সম্ভব কি করে? গৃহ শিক্ষকরা জেলা শাসকের কাছে স্মারকলিপি জমা দেন এবং তাদের দাবি-দাওয়া তুলে ধরেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here