অঙ্গ ঢাকবার জন্য শাড়ী

0
35

দক্ষিন দিনাজপুরঃ দুঃস্থ জীবন্ত মায়েদের অঙ্গ এবার সজ্জিত হবে বালুরঘাটের বুড়া কালী মাতাকে প্রসাদি নিবেদন করা শাড়ী।

বালুরঘাট তথা দক্ষিণ দিনাজপুর জেলায় প্রচুর দুঃস্থ মায়েরা তাদের অঙ্গ ঢাকবার জন্য শাড়ী জোগাড় করতে পারেনা দিনভর পরিশ্রম করেও। সেই সমস্ত জীবন্ত দুঃস্থ মায়েদের লজ্জা নিবারনে বুড়াকালী মাতাকে প্রসাদি হিসাবে নিবেদন করা শাড়ীগুলি দুঃস্থ মায়েদের মধ্যে বিতরণ করতে উদ্যোগী হল বালুরঘাট বুড়াকালী মাতা পূজা সমিতি।

এবং বুড়াকালী মাতাকে প্রসাদি হিসাবে নিবেদন করা শাড়ী যাতে সঠিকভাবে বালুরঘাট সহ জেলার বিভিন্ন প্রান্তে থাকা দুঃস্থ মায়েদের কাছে পৌছে যেতে পারে সেই কারনে বৃহস্পতিবার ভারত সেবাশ্রম সংঘ-এর বালুরঘাট এবং তিওড় শাখা, বালুরঘাট লোকনাথ মন্দির, সারদা মিশন, গোপালগঞ্জ নবভারতী প্রতিবন্ধী সেবা কেন্দ্র-র মতন সমাজসেবী প্রতিষ্ঠানের পাশাপাশি বালুরঘাট শহরের বিশিষ্ট সমাজসেবী তাপস কুমার চক্রবর্তীর হাতে শাড়ীগুলিকে তুলে দিল বালুরঘাট বুড়াকালী মাতা পূজা সমিতি।

এদিন দুঃস্থদের মধ্যে শাড়ী বিতরনের উদ্দেশ্যে বিভিন্ন সমাজসেবী প্রতিষ্ঠানগুলির মধ্যে শাড়ী বন্টনের এই কর্মসূচী উপলক্ষ্যে উপস্থিত ভারত সেবাশ্রমের বালুরঘাট শাখার স্বামীজী শ্রীমৎ স্বামী বিষনুরুপানন্দ জী বলেন এটা একটা মহৎ উদ্যোগ।

বালুরঘাট বুড়াকালী মাতা পূজা সমিতির সভাপতি তথা ম্যাকিণটোর্স বার্ণ লিমিটেডের চেয়ারম্যান শংকর চক্রবর্তী জানিয়েছেন ছাপা শাড়ী এবং লাল পাড় শাড়ী মিলিয়ে এক হাজারেরও বেশি শাড়ী এদিন মন্দির সমিতির পক্ষ থেকে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানগুলি এবং সমাজসেবীদের হাতে তুলে lLদেওয়া হয়েছে, যাতে সুষ্ঠভাবে দুঃস্থ মায়েদের কাছে এই শাড়ীগুলি পৌছানোর জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here