দক্ষিন দিনাজপুর, শিবশংকর চ্যাটার্জ্জী  : এনআরএস হাসপাতালের জুনিয়ার ডাক্তারদের সমর্থনে ধর্নায় বসলেন দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট হাসপাতালের ডাক্তাররা। আজ সকাল এনআরএস হাসপাতালের জুনিয়ার ডাক্তারদের থেকে হাসপাতালের ডাক্তারবাবুরা বহিঃবিভাগের পরিসেবা বন্ধ রেখে বালুরঘাট হাসপাতালের বহিঃবিভাগের সামনে ধর্নায় বসেন। বালুরঘাট হাসপাতালের ডাক্তারদের পক্ষ থেকে জানানো হয়েছে আজ সর্বভারতীয় আইএমএ’র ডাকে সারা দেশ জুড়ে সমস্ত ডাক্তাররা ধর্না প্রদর্শন করছেন। তাই দক্ষিণ দিনাজপুর জেলা আইএমএ’র উদ্যোগেও এই ধর্না কর্মসূচী পালিত হচ্ছে।

আজ বালুরঘাট হাসপাতালে শুধু মাত্র বহিঃবিভাগের কাজ বালুরঘাট হাসপাতালের ডাক্তারদের পক্ষ থেকে বন্ধ রাখা হয়েছে। বাকি সমস্ত জরুরি বিভাগের কাজ প্রত্যহের মতই চলছে বলে জানা গেছে। যদিও বহিঃবিভাগের কাজ বন্ধ থাকার কারনে দুরদুরান্ত থেকে চিকিৎসা করাতে আসা রোগী এবং তাদের পরিজনদের প্রচুরসমস্যার সম্মুখীন হতে হচ্ছে বলে জানা যাচ্ছে। এবিষয়ে বালুরঘাট হাসপাতালের ডাক্তার জ্ঞানপ্রকাশ ব্যানার্জী জানান সর্বভারতীয় আইএমএ’র ডাকে আজ আমরা নন এসেন্সিয়াল সার্ভিস গুলোকে আমরা প্রত্যাহার করেছি অর্থাৎ আজ সারাদিনের মত ওপিডি বন্ধ থাকবে।

কিন্তু এছাড়া যে সমস্ত জরুরি পরিসেবা আছে যেমন এমার্জেন্সি,ইন্ডোর পরিসেবা এবং এছাড়াও বাকি যে ল্যাবটোরী পরিসেবা রয়েছে তা আমরা চালু রেখেছি। আইএমএ’র ডাকে যে ধর্না চলছে তাকে ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশন ও সমর্থন জানিয়েছে বলে ডাক্তার ব্যানার্জী জানান। তিনি আরও জানান আজ বিকেলে তারা একটি প্রতিবাদ মিছিল করে জেলা স্বাস্থ্য আধিকারিকের কাছে স্মারক লিপি জমা দেবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here