বিবাহ প্রতিরোধ করতে সচেতনতা শিবির

0
38

শিশু মহিলাদের উপর যৌন নির্যাতন রুখতে এবং বাল্য বিবাহ প্রতিরোধ করতে সচেতনতা শিবির অনুষ্ঠিত হলো আজ তপন ব্লকের ভিকাহার গ্রামের একটি অসরকারী বিদ্যালয়ে !

মূলত ভিকাহার এলাকার মহিলা এবং শিশুদের নিয়ে আজকের এই সচেতনতা শিবির অনুষ্ঠিত হয় !
রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত এলাকা সহ তপন ব্লকের বিভিন্ন এলাকায় বাল্য বিবাহ এবং নারী নির্যাতন ঈ পরিমাণ দিন দিন বেড়ে চলায় ভীষণ উদ্বিগ্ন দক্ষিণ দিনাজপুর জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ এর সম্পাদক তথা জজ সাহেব মাননীয় সৌমেন্দ্রনাথ রায় মহাশয় !

তিনি আরো জানান আগামীদিনে এই এলাকায় সচেতনতা শিবিরের পরিমাণ বাড়ানো হবে এবং প্রয়োজনে বাল্য বিবাহ যারা সংগঠিত করছেন তাদের বিরুদ্ধে বাল্য বিবাহ প্রতিরোধ আইন মোতাবেক উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে !
শিশুদের উপর সব ধরণের নির্যাতন বন্ধ করতে এবং হারিয়ে যাওয়া পালিয়ে যাওয়া, নিখোঁজ শিশুদের খুঁজে পেতে চাইল্ডলাইন ১০৯৮ এ কিভাবে ফোনে যোগাযোগ করতে হবে তার উপর বিশদ আলোচনা করেন দক্ষিণ দিনাজপুর চাইল্ডলাইন এর কো অর্ডিনেটর সূরজ দাশ !

আয়োজক সংস্থার ভিকাহার পরিবার বিকাশ কেন্দ্রের প্রোগ্রাম ম্যানাজার সৌমেন দাস দাস জানান ‘এণ্ড ভায়োলেন্স এগেনস্ট ওমেন ‘ এই বিষয়ের উপর ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠান হাতে নেওয়া হয়েছে ! তারই অঙ্গ হিসেবে আজকের এই সচেতনতা শিবির ! তপন থানার এস আই ফিরোজ সরদার তাঁর বক্তব্যে শিশু সুরক্ষা এবং মিসিং চাইল্ড নিয়ে উদ্বিগ্নতার কথা জানান বিশেষত বাল্য বিবাহের প্রবণতা দিনদিন বেড়ে চলায় এলাকার সাধারণ মানুষ ভীষণ চিন্তিত !

উপস্থিত ছিলেন – সম্মানীয় সৌমেন্দ্রনাথ রায় মহাশয়, সম্পাদক জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ দক্ষিণ দিনাজপুর
সূরজ দাশ কো অর্ডিনেটর চাইল্ডলাইন দক্ষিণ দিনাজপুর
ফিরোজ সরদার এস আই, তপন থানা
সৌমেন দাস প্রোগ্রাম ম্যানেজার ভিকাহার পরিবার বিকাশ কেন্দ্র সহ আইনি পার্শসেবক সুজন মল্লিক, মৌসুমী দত্ত, ইমরান সরকার শ্যামা মজুমদার প্রমুখ !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here