অনুব্রতকে স্বস্তি দিয়ে গ্রেপ্তার তৃনমূল নেতা উজ্জল কাদরি

0
29

নিজস্ব সংবাদদাতা : গত নভেম্বরেই পুলিশকে কার্যত নির্দেশ দিয়েই বীরভূমের তৃণমূল জেলা সভাপতি বলেছিলেন , গ্রেপ্তার করা হোক বোমা মারার নায়ক উজ্জল কাদরিকে। সেই মতই দুমাসের মাথায় গ্রেপ্তার হলেন কাদরি ।

জানা গেছে বৃহস্পতিবার রাতে খয়রাশোলের এই নেতাকে গ্রেপ্তার করে কাঁকরতলা থানার পুলিশ। কাদরির গ্রামের বাড়ি কৈথি থেকেই রাতে তাকে তুলে নিয়ে আসে পুলিশ ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত বছরে কৈথি গ্রামে একটি গন্ডগোলের জেরে কাঁকরতলা থানার পুলিশ ওই গ্রামে গেলে পুলিশের গাড়ি ভাঙচুর এবং পুলিশকে আক্রমণ করা হয়।

এই ঘটনায় নাম জড়িয়ে পরে ওই এলাকার তৃণমূল নেতা উজ্জ্বল কাদরির নাম। সেই ঘটনাতেই গ্রেপ্তার করা হয়েছে কাদরিকে ।

এক সময়ে অনুব্রত মণ্ডলের আশীর্বাদ মাথায় নিয়ে বাড়বাড়ন্ত কাদরির । স্পর্শকাতর এই খয়রাশোলের খনিজ সম্পদের দখল দারি নিয়ে তৃণমূলের নিজস্ব গোষ্ঠি সংঘর্ষে বারবার উত্তপ্ত হয়েছে এলাকা ।

নিজেদেরই দলের প্রশ্রয়িত দুষ্কৃতিদের হাতে গুলিবিদ্ধ বা বোমার আঘাতে প্রান দিতে হয়েছে তিন তিনজন ব্লক সভাপতি থেকে শুরু করে অন্য নেতা কর্মীদের ।

আর এই সময় থেকেই বারংবার উঠে আসে উজ্জল কাদরির নাম । যদিও সেই সময় নিহতদের পরিবারের অনেকেই সরাসরি উজ্জলের দিকে আঙুল তুললেও পুলিশ উজ্জলকে ছুঁতে পারেনি কারন একটাই তাঁর মাথায় ছিল অনুব্রত মণ্ডলের হাত ।

যদিও গত কয়েকমাস ধরেই অনুব্রতের সঙ্গে দুরত্ব তৈরি হচ্ছিল কাদরির। অনুব্রতের আনুগত্যের বাইরে গিয়ে নিজস্ব আধিপত্য প্রতিষ্ঠার চেষ্টা করছিলেন নিজস্ব দলবল নিয়ে । আর তাতেই ক্ষুব্ধ হয়ে উঠছিলেন বীরভূমের সর্বাধিনায়ক ।
গত ১১ ই নভেম্বর বোলপুরে অনুষ্ঠিত একটি সভা থেকে অনুব্রত মণ্ডল এই নেতাকেই গ্রেপ্তারের জন্য বলেছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here