তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড সাংসদ তথা যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডাকা জরুরি বৈঠকে অনুপস্থিত মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নুর ও প্রাক্তন মন্ত্রী সাবিত্রি মিত্র # শুভেন্দু অধিকারির পদত্যাগের পরিপ্রেক্ষিতে নানা জল্পনা

0
81

নিজস্ব সংবাদদাতা # তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড সাংসদ তথা যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডাকা জরুরি বৈঠকে অনুপস্থিত মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নুর ও প্রাক্তন মন্ত্রী সাবিত্রি মিত্র।

যদিও নেত্রীর আপ্তসহায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক হেমন্ত শর্মা বলেন, শুক্রবার রাতে জ্বর হয়ে যাওয়ায় বৈঠকে যেতে পারেননি মৌসম। এর পিছনে অন্য কোনও কারণ নেই। গতকাল সন্ধ্যা পর্যন্ত বৈঠকে যোগ দেওয়ার কথাই মৌসমের তরফে তৃণমূলকে জানানো হয়। কিন্তু হঠাৎই বৈঠকে না আসা নিয়ে এখন দলের অন্দরেই প্রশ্ন উঠে গিয়েছে।

জেলার পর্যবেক্ষক থাকাকালীন শুভেন্দু অধিকারির হাত ধরে কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন মৌসম।

২০১৯ সালে উত্তর মালদা থেকেই তৃণমূলের প্রার্থী হয়েছিলেন। যদিও পরাজিত হন বিজেপির কাছে।

কিন্তু তাঁর গুরুত্ব কমেনি তৃণমূলে। তাঁকে দলের জেলা সভানেত্রী পদ দেওয়ার পাশাপাশি রাজ্যসভার সাংসদও করা হয়।

তাই রাজ্যের রাজনৈতিক মহল এখন মনে করছে অভিষেকের ডাকা বৈঠকে মৌসমের অনুপস্থিত নতুন সমীকরণের ইঙ্গিত দিচ্ছে।

তৃণমূলের প্রাক্তন মন্ত্রী সাবিত্রী মিত্রও বৈঠকে যোগ দেননি। তাঁর ক্ষেত্রেও  জল্পনা ছড়িয়েছে।

মালদা জেলা তৃণমূল কংগ্রেসের কোর কমিটিকে এদিন জরুর ভিত্তিতে  অভিষেক বন্দ্যোপাধ্যায় ডাকেন।

তৃণমূল কংগ্রেসের মালদা জেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, দলের জেলা সভানেত্রী মৌসম বেনজির নুর, জেলা পরিষদের সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল, প্রাক্তণ দুই মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী ও সাবিত্রী মিত্র ও তিনজন কো-অর্ডিনেটর দুলাল চন্দ্র সরকার, অম্লান ভাদুড়ি ও মানব ব্যানার্জিকে  ডাকা হয় বৈঠকে। রাজনৈতিক মহলের ধারনা কোর কমিটির অধিকাংশ নেতাই শুভেন্দু অনুগামী।

প্রাক্তন যুব সভাপতি অম্লান ভাদুড়ি যেমন শুভেন্দু অধিকারীর অনুগামী হিসাবে যেমন পরিচিত জেলাতে তেমনি কংগ্রেস ছেড়ে  মৌসম বেনজির নুরকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার ক্ষেত্রেও অগ্রনী ভূমিকা নিয়েছিলেন শুভেন্দু অধিকারি।

মালদা জেলা পরিষদও দখলের ক্ষেত্রেও শুভেন্দু অধিকারির ভূমিকা ছিল উল্লেখযোগ্য।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here