আমেরিকার হিউস্টনে রেড কার্পেটের উপর পড়ে যাওয়া ফুল কুড়িয়ে প্রশংসা পেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

0
43

নিজস্ব সংবাদদাতা # রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হিউস্টনে স্বাগত জানানো হয় ফুলের তোড়া দিয়ে। প্রধানমন্ত্রী সেই ফুলের তোড়া গ্রহণ করার পর দেহরক্ষীদের হাতে দেন ৷

এরপর দু’পা এগিয়েছেন ৷ তারপরই সামনের দিকে ঝুঁকলেন ৷ দেখা গেল, ফুলের তোড়া থেকে পড়ে গেছিল ফুল । তা স্বযত্নে তুলছেন ভারতের প্রধানমন্ত্রী । তাঁর এই অকৃত্রিম সরলতা মন কেড়েছে সবার ।

সোশাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ মার্কিন নাগরিকেরা৷ কেউ কেউ মন্তব্য করেছেন, ফুলের তোড়া থেকে পড়ে যাওয়া ফুল মাটি থেকে তুলছেন ভারতের প্রধানমন্ত্রী ৷ কী সরলতা ৷ কেউ লিখেছেন, ছোটো বিষয়েও নজর ৷

মহান নেতার সরলতা ৷ আর একজন লিখেছেন, ভারতের প্রধানমন্ত্রী আমেরিকাতে গিয়েও কি স্বচ্ছতা অভিযান জারি রেখেছেন ?
আজ হিউস্টনে হাউডি মোদি অনুষ্ঠানে ৫০ হাজার প্রবাসী ভারতীয়র সামনে বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী। অ্যামেরিকায় পা রেখেই সেখানকার হিউস্টনের চমৎকার আবহওয়া নিয়ে টুইট করেন মোদি ।

তিনি লেখেন, হাউডি হিউস্টন । এখানে বিকেলটি চমৎকার । আমি এই প্রাণোজ্জ্বল শহর বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে মুখিয়ে আছি ।
৬ দিনের অ্যামেরিকা সফরে রবিবার সেদেশে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । তাঁর কর্মব্যস্ত সফরসূচিতে রয়েছে ১০টি অনুষ্ঠান, একগুচ্ছ সম্মান, আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক । ইতিমধ্যেই আমেরিকার তেলুরিয়ান ও ভারতের পেট্রোনেটের মধ্যে মৌ স্বাক্ষরিত হয়েছে । প্রধানমন্ত্রী সাক্ষাৎ করেছেন অ্যামেরিকায় বসবাসরত শিখ ও কাশ্মীরি পন্ডিত সমাজের প্রতিনিধিদের সঙ্গে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here