সুরজিত ও বন্ধুরা কবিতা ক্লাব’- গ্র্যান্ডমিট আকার নিল এক বিশাল মিলন সন্ধ্যায়

0
35

সুমন দে, কলকাতা : সুরজিত ও বন্ধুরা কবিতা ক্লাবের গ্র্যান্ডমিট মানেই সেটা আকার নিয়ে থাকে মহামানবের মিলন ক্ষেত্রে। ৫ই মে ২০১৯ ও একই ছবি ধরা পড়ল শিশির মঞ্চে ।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুমকি চট্টোপাধ্যায়, ত্রিদিব চট্টোপাধ্যায়, ‘সুরজিৎ ও বন্ধুরা কবিতা ক্লাব’-এর প্রতিষ্ঠাতা সুরজিত চ্যাটার্জী, পম্পি ঘোষ মুখার্জী, আর জে রাজা, অপূর্ব চট্টোপাধ্যায় সহ টিম ‘সুরজিৎ ও বন্ধুরা কবিতা ক্লাব’।

এইবারেও ‘কলমকার’ সম্মাননার মাধ্যমে নতুন প্রতিভাদের উৎসাহ দেওয়া হল। এইবছর ‘কলমকার’ পড়লো পাঁচ বছরে। বছরভর সপ্তাহব্যাপী যারা লেখেন তাঁদেরকেও সম্মানিত করা হয়েছে এই অনুষ্ঠানটিতে। এছাড়াও, রেডিওতে যাঁদের লেখা গত একবছরে সর্বাধিকবার পড়া হয়েছে তাঁদেরও সম্মান জানানো হয়েছে এই অনুষ্ঠানে।
সম্মান জানানোর পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছিল কবিতা ক্লাব গ্র্যান্ড মিট্-এ। বৃন্দ কবিতা পাঠ, বৃন্দ গল্প পাঠ, কাব্যনৃত্য ছিল তার মধ্যে অন্যতম।অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল চুমকি চট্টোপাধ্যায় ও ত্রিদিব চট্টোপাধ্যায়-এর পরিবেশিত শ্রুতিনাটক। এছাড়াও এদিনের অনুষ্ঠানে কবিতা ক্লাবের সদ্য হারানো বন্ধু নীলাঞ্জন ব্যানার্জী-কে স্মরণ করে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এভাবেই কবিতায়, ছন্দে বারো মাস সব প্রজন্মের সবাইকেই তাদের প্রতিভা মেলে ধরার আহ্বান জানায় ‘সুরজিৎ ও বন্ধুরা কবিতা ক্লাব’। নামের ভেতরেই আছে “বন্ধুরা”। তাই বন্ধুদের বাদ দিয়ে তো কিছুই হয় না। ৫ই মে ২০১৯ সুরজিত ও বন্ধুরা কবিতা ক্লাবের সেই বন্ধুদের পাশাপাশি শতাধিক সাধারণ মানুষও হয়ে উঠলেন গ্র্যান্ডমিটের প্রানভোমরা ।।প্রত্যেক বছরের মতো এবছরেও ‘সুরজিৎ ও বন্ধুরা কবিতা ক্লাব গ্র্যান্ড মিট্’ ছিল বেশ জমজমাট।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here