বাংলা গানের মেগা কার্নিভাল ‘বাংলা উৎসব ২০১৯’

0
47

বেঙ্গল ওয়াচ ডিজিটাল ডেস্কঃ নতুন বছরে সঙ্গীত প্রেমীদের জন্য আসতে চলেছে সুখবর।শুরু হতে চলেছে গানের মেগা কার্নিভাল ‘বাংলা উৎসব ২০১৯’।

আগামি ৪ঠা জানুয়ারী থেকে ৬ই জানুয়ারী নজরুল মঞ্চে অনুষ্ঠিত হবে এই উৎসব।ভারত ও বাংলাদেশের সঙ্গীত জগতের দিকপালদের উপস্থিতিতে এই অনুষ্ঠান যে অন্য মাত্রা পাবে তা বলাই বাহুল্য।সময়, সীমানা ভুলিয়ে সুরের জাদুতে এই উৎসব হয়ে উঠতে চলেছে দুই বাংলার প্রাণের উৎসব।

স্বনামধন্য শিল্পীদের পাশাপাশি তরুন ও নতুন শিল্পীরাও অংশগ্রহণ করবেন এই উৎসবে।রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতি, লোকসঙ্গীত, পুরানো দিনের বাংলা গান,বাংলা আধুনিক, বাংলা চলচ্চিত্রের গান সহ একাধিক বিষয়ে গান গাইবেন শিল্পীরা। শুধু গান দিয়েই এই উৎসব শেষ হবে না,থাকবে দুই দেশের নানারকম রসনাতৃপ্তির সামগ্রী।

অনুষ্ঠানে থাকবেন ৩৪ জন শিল্পী ও দুই বাংলার দুই বিখ্যাত বাংলা ব্যান্ড।পন্ডিত অজয় চক্রবর্তী, পন্ডিত বিক্রম ঘোষ, মহঃ মনিরুজ্জামান, লোপামুদ্রা মিত্র, রেজওয়ানা চৌধুরীর বন্যা, নচিকেতা চক্রবর্তী, ফাহমিদা নবী, অনুপম রায়, ইমন চক্রবর্তী, শামা রহমান সহ আরও অনেক বিখ্যাত গায়ক সঙ্গীত পরিবেশন করবেন।

এই সমগ্র অনুষ্ঠানটির রূপকার হল নাথিং বিয়ন্ড সিনেমা, দ্য বেঙ্গল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি  বেঙ্গল ফাউন্ডেশন ও বন্ধন ব্যাঙ্ক।

আজকে এই উৎসবের সূচনায় উপস্থিত ছিলেন চন্দ্রশেখর ঘোষ, অরিন্দম শীল, শ্রী শুভদীপ ঘোষ, পন্ডিত অজয় চক্রবর্তী, পন্ডিত বিক্রম ঘোষ, জয়তী চক্রবর্তী, ইমন চক্রবর্তী, শুভমিতা সহ আরও অনেকে।এক সুন্দর অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই উৎসবের শুভ সূচনা হল।

পরিশেষে বলাই যায় দুুুই বাংলার গান ও রসনা মিলিয়ে এই উৎসব হয়ে উঠবে দুই বাংলার সংস্কৃতির মিলোনৎসব, প্রাণের উৎসব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here