নিজস্ব প্রতিনিধি : সাংসদ হিসাবে পাওয়া তিন মাসের বেতন সেনা তহবিলে দান করলেন যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

গতকালই জানিয়েছিলেন, পুত্রসন্তান জন্মালে তাঁকে সেনাবাহিনীতে পাঠাবেন। এবার সেনা তহবিলে বেতন দান করে অনন্য নজির গড়লেন অভিষেক। আজ মঙ্গলবার সকালে ফেসবুকে একটি বিবৃতি পোস্ট করেন অভিষেক। সেখানেই পুলওয়ামা হামলায় শহীদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

ওই বিবৃতিতে অভিষেক জানিয়েছেন, এই হামলা তাঁর মনে গভীর প্রভাব ফেলেছে। সেই কারণে কিছু ব্যক্তিগত সিদ্ধান্তও নিয়েছেন তিনি।
প্রথমেই জানিয়েছেন, তাঁর সন্তানকে সেনাবাহিনীতে পাঠানোর জন্য সমস্তরকম উৎসাহ দেবেন তিনি।

পাশাপাশি প্রত্যেক পরিবার থেকে সেনাবাহিনীতে যোগ দেওয়ার প্রসঙ্গও তুলে এনেছেন তিনি। অভিষেকের মতে, সংসদে দ্রুত এই সংক্রান্ত একটি বিল আনা উচিৎ। যাতে প্রত্যেক পরিবার থেকে অন্তত একজন সেনাবাহিনীতে যোগ দেয়।

একইসঙ্গে অভিষেকের মতে, সব সাংসদ ও বিধায়কদের উচিৎ নিজের সন্তানদের সেনাবাহিনীতে যোগ দিতে উৎসাহ দেওয়া। বিভিন্ন স্কুল-কলেজে সেমিনার করে এই ব্যাপারে উৎসাহ দেওয়ার কথাও জানিয়েছেন অভিষেক।

এরপরেই সেনাবাহিনীর উন্নতির জন্য সেনা তহবিলে তাঁর ৩ মাসের বেতন দানের কথা ঘোষণা করেন অভিষেক। তাঁর কথায়, এই অবদান হয়ত খুবই সামান্য। তবে এই বিন্দু বিন্দু জলেই সিন্ধু তৈরি হবে বলে আশা প্রকাশ করেন অভিষেক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here