বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক:রাজ্য ও রাজ্যপাল সংঘাত আগেও হয়েছে। বাম আমালেও হয়েছে। কিন্তু এবার যেন সবে সীমা লঙ্ঘন করে গেলো। রাজনৈতিক সংঘাত ব্যক্তিগত সংঘাতে পরিণত হলো।

দুই বিধায়কের শপথ নিয়ে জলঘোলা হচ্ছিলো কয়েকদিন ধরেই। এরই মধ্যে রাজ্যপালকে নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্য – “রাজভবনে কেন সবাই যাবে? রাজভবনে যা কীর্তি কেলেঙ্কারি চলছে। তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছে বলে আমার কাছে অভিযোগ এসেছে।” অপ্রমাণিত একটি বিষয় নিয়ে মুখ্যমন্ত্রীর এই মন্তব্য কতটা সংগত তা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। আত্মসম্মানে আঘাত লেগে প্রচন্ড ক্ষুব্ধ রাজ্যপাল। সিভি আনন্দ বোসের হুঁশিয়ারি, “সব সীমা লঙ্ঘন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার আমার নামে মিথ্যা বলছেন। তিনি আমার চরিত্র হনন করেছেন। এটা মেনে নেব না। আমি মানহানির মামলা করব মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে।” এখন বল কোন দিকে যায় দেখার।

রাজ্যপাল একটি বেসরকারি চ্যানেলে বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি সম্মান করেন। যে সমস্যা তৈরী হচ্ছে, তা সাংবিধানিক কারণেই। কিন্তু সমস্ত ভদ্রতার শেষ সীমা তিনি লঙ্ঘন করেছেন। তাঁর কথায় মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ‘কনস্টিটিউশনাল কলিগ’। তিনি তা কখনওই ভোলেন না। বোসের কথায়, “আমার চরিত্র নিয়ে এভাবে মমতা বন্দ্যোপাধ্যায় বলতে পারেন না। আমার সম্মানহানি কোনও ভাবেই মেনে নেব না।” রাজ্যের প্রশাসনিক প্রধানের বিরুদ্ধে একদিকে যেমন কড়া শব্দ চয়ন করেছেন রাজ্যের সাংবিধানিক প্রধান। জানিয়েছেন, আদালতেও যাচ্ছেন। এ প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র অরূপ চক্রবর্তী বলেন, “উনি বলছেন মানহানির মামলা করবেন। ওনার বিরুদ্ধে এমন সব ভয়ঙ্কর অভিযোগ উঠছে। বাংলার মানুষও তা জানেন। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *