বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক:  নিটের প্রশ্ন ফাঁস বৃহস্পতিবার ফের শুনানি সুপ্রিম কোর্টে। তার আগে চাঞ্চল্যকর স্বীকারোক্তি পেপার ফাঁসের মাস্টার মাইন্ড অমিত আনন্দের। এবিপি নিউজে প্রকাশিত খবর অনুযায়ী, অমিত আনন্দ জানিয়েছে, পরীক্ষার একদিন আগে পেপার ফাঁস হয়েছিল। আগেও সে প্রশ্ন ফাঁস করেছে বলে জানিয়েছে।

অমিত আনন্দ জানিয়েছে, পরীক্ষার একদিন আগে ছাত্রছাত্রীদের প্রশ্ন ও উত্তর দেওয়া হয়। সারা রাত ধরে তাদের দিয়ে মুখস্তও করানো হয়। প্রশ্ন ফাঁসের বিনিময়ে ছাত্রছাত্রীদের কাছ থেকে নেওয়া হয়, লক্ষ লক্ষ টাকা, জানিয়েছে সে। যার পরিমাণ ৩০-৩২ লক্ষ টাকা। অমিত আনন্দ স্বীকারোক্তিতে বলেছে, পুলিশ তার ফ্ল্যাট থেকে নিট পরীক্ষার প্রশ্নপত্রের পোড়া অংশ এবং উত্তরপত্রও পেয়েছে।

নিটের পেপার ফাঁস নিয়ে দেশ জুড়ে বিক্ষোভ চলছে। আন্দোলনকারীরা পরীক্ষা বাতিল করে ফের পরীক্ষা নেওয়ার দাবি করেছেন।

পুলিশ সূত্রে খবর, নিট পেপার ফাঁসের মাস্টার মাইন্ড পটনায় একটি ফ্ল্যাটে ভাড়া থাকত। ইতিমধ্যেই পটনার শাস্ত্রীনগর থানায় অমিত আনন্দের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পুলিশের জিজ্ঞাসাবাদে যে পেপার ফাঁসের কথা স্বীকার করেছে।

অমিত আনন্দের স্বীকারোক্তি অনুসারে, সে মুঙ্গের জেলার বাসিন্দা। বর্তমানে পটনার এজি কলোনির একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকত। স্বীকারোক্তিতে সে ছাত্রছাত্রীদের সঙ্গে যোগাযোগ এবং কীভাবে তাদের প্রশ্ন মুখস্ত করাত তাও জানিয়েছে।

বিহার পুলিশের অর্থনৈতিক অপরাধ ইউনিট NEET পেপার ফাঁসের ঘটনায় যাঁদেরকে গ্রেফতার করেছে, তাঁদের একজনের নামে এনএইচএআই-এর পরিদর্শন বাংলোয় রুম বুক করা হয়েছিল। এনএইচএআই-এর পরিদর্শন বাংলোর এন্ট্রি রেজিস্টার পরীক্ষা করে দেখা গিয়েছে অনুরাগ যাদবের নামে রুম বুক করা হয়েছিল। সে জুনিয়র ইঞ্জিনিয়র সিকান্দার প্রসাদের আত্মীয় বলে জানা গিয়েছে। এখান থেকে অভিযুক্তকে সেফ হাউজে নিয়ে গিয়ে প্রশ্নপত্র দেওয়া হয়েছিল। তা পাওয়ার পরে সেই পরীক্ষার্থী উত্তর মুখস্থ করে বলে জানা গিয়েছে।

সুপ্রিম কোর্ট আগেই শুনানিতে ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে কড়া সতর্কবার্তা দিয়েছে। এদিনের শুনানিতে সুপ্রিম কোর্ট কী বলে এখন সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *