বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক: কোলকাতা পুরোসভার নতুন ভাবনা নাইট শেল্টার বাড়ানো। উদ্যোগ নেওয়ার অনুরোধ আসে লালবাজার থেকে। ঘটনা হলো বহু দূর দূরান্ত থেকে জীবিকার কারণে বহু মানুষ কোলকাতায় আসেন। কিন্তু তাদের একটা অংশ রাতে ফিরতে পারে না।

 

তাদের থাকার জন্য কোলকাতায় বেশ কয়েকটি নাইট শেল্টার আছে কোলকাতা পুরসভার। কিন্তু প্রয়োজনের তুলনায় তা খুবই অপ্রতুল। ফলে রাতে ভিড় বাড়ছে ফুটপাত, বাসস্ট্যান্ড কিংবা রেলস্টেশনে। এই পরিস্থিতি নিয়ে সার্ভে করে লাল বাজার কোলকাতা পুরসভাকে জানিয়েছে, অন্তত ১০ হাজার মানুষের জন্য কোলকাতায় নাইট শেল্টার দরকার। অথচ কোলকাতায় আছে ৭২৭৬ জন থাকার মতো নাইট শেল্টার।

এই পরিস্থিতিতে পুরসভা নাইট শেল্টার বাড়ানো নিয়ে আলোচনা শুরু করেছে। কিন্তু সমস্যা হচ্ছে জমি পাওয়া নিয়ে। এখন কোলকাতায় নাইট শেল্টার আছে
কোলকাতা পুরসভা সূত্রে জানা যাচ্ছে বর্তমানে কোলকাতায় ৪৫টি নাইট শেল্টার আছে। আর নতুন করে নাইট শেল্টার করার উদ্যোগ নিয়েছে শিয়ালদা, হাতিবাগান, ডালহৌসি, গড়িয়াহাট, নিউ আলিপুর, নিউ মার্কেট, মৌলালি, শ্যামবাজার, কাশীপুর, চেতলা, ভবানীপুর, পাক সার্কাস, এন্টালি, ট্যাংরা ও বেলেঘাটায় এখন জমির সন্ধান করে চলেছে কোলকাতা পুর সভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *