বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক:রাজভবনের সামনে ধর্নায় বসার অনুমতি পেলেন না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজ থেকে রাজভবনের সামনে ধর্নায় বসার কথা ছিল তাঁর। সেকারণে কলকাতা পুলিশের কাছে অনুমতি চেয়েছিলেন তিনি। কিন্তু বুধবার সকালে কলকাতা পুলিশ জানিয়ে দেয় যে রাজভবনের সামনে ১৪৪ ধারা জারি থাকায় সেখানে ধর্নায় বসতে পারবেন না শুভেন্দু অধিকারী।

তবে ওয়াই চ্যানেলে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী চাইলে ধর্নায় বসতে পারেন বলে জানিয়েছে কলকাতা পুলিশ। কিন্তু শুভেন্দু অধিকারী রাজভবনের সামনেই ধর্নায় বসতে চান। িতনি সোশ্যাল মিডিয়ায় পোস্টে পাল্টা তোপ দেগেছেন। শাসক দল যদি ১৪৪ ধারা উপেক্ষা করে রাজভবনের সামনে ধর্নায় বসতে পারে তাহলে কেন বিজেপি পারবে না তা নিয়ে প্রশ্ন তুলেছেন শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত উল্লেখ্য ভোটের আগে রাজভবনের সামনে ১০০ দিনের কাজের টাকার দাবিতে ধর্নায় বসেছিলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ১৪৪ ধারা উপেক্ষা করেই সেখানে ৫ দিন ধরে চলেছিল তাঁর ধর্না কর্মসূচি। তাহলে এবার রাজ্যের বিরোধীরা ধর্নায় বসতে চাইলে তাঁদের কেন অনুমতি দেওয়া হচ্ছে না তা নিয়ে কলকাতা পুলিশকে নিশানা করেছেন শুভেন্দু অধিকারী।

ভোট পরবর্তী িহংসায় জেলায় জেলায় আক্রান্ত বিজেপি কর্মীরা। অনেকেই ঘরে ফিরতে পারছেন না। গত সপ্তাহে বিজেপির আক্রান্ত কর্মীদের নিয়ে রাজভবন অভিযানে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু পুলিশি বাধায় তিনি রাজভবনে ঢুকতে পারেননি। প্রায় ১ ঘণ্টা রাজভবনের বাইরে আটকে ছিলেন শুভেন্দু অধিকারী। কলকাতা পুলিশের এই আচরণ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তিনি। এবং ১৯ জুন রাজভবনের সামনে ধর্নায় বসার কর্মসূচি ঘোষণা করেছিলেন তিনি।

এরপরেই নতুন করে শুভেন্দু অধিকারী সময় চান রাজ্যপাল সিভি আনন্দ বোসের কাছে। আজ রবিবার সেই সময় দেওয়া হয়। এরপরেই আক্রান্তদের নিয়ে রাজভবনে যান বিরোধী দলনেতা। বলে রাখা প্রয়োজন, আজ রবিবারই রাজ্যে আসছে বিজেপির বিশেষ কেন্দ্রীয় টিম। ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের নেতৃত্বে বিশেষ এই টিম আসছে। কলকাতায় বিজেপির বিভিন্ন ক্যাম্প অফিসে আশ্রয় নেওয়া আক্রান্তদের সঙ্গে দেখা করবেন তাঁরা। একই সঙ্গে বাংলার ভিভিন্ন অংশেও যাওয়ার কথা রয়েছে এই টিমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *