বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক: নোংরা টয়লেট এবং খারাপ খাবার এই অভিযোগ নিয়ে ক্ষোভ এ ফেটে পড়লেন হাওড়া এনজিপি বন্দে ভারত ট্রেনের যাত্রীরা। যাত্রীদের অভিযোগ টাকা নেওয়া হচ্ছে গাদা গাদা , অথচ পরিষেবা শূন্য।
টয়লেট এত নোংরা হয়ে থাকে, ভিতরে যাওয়া তো দূরের কথা, সামনে দিয়ে যাওয়াই মুশকিল। দুর্গন্ধে টেকা দায়, আর খাবারের ব্যবস্থাও জঘন্য থেকে জঘন্যতম। যাত্রীদের অভিযোগ এত নিম্নমানের খাবার কিভাবে পরিবেশন করা হচ্ছে, সেটাই আশ্চর্যের। যাত্রীরা আরও জানিয়েছেন, গাদা গাদা টাকা দিয়ে টিকিট কেটে যদি পরিষেবা এই হয়, তবে এর চাইতে অনেক ভালো দার্জিলিং মেল এবং পদাতিক। সকালবেলায় ট্রেনে উঠে আপনি মুখ ধুতে পারবেন না, এত দুর্গন্ধ অন্য কোন ট্রেনে আপনি পাবেন না, জানিয়েছেন যাত্রীরা। রেল কর্তৃপক্ষেকে বারে বারে বলা হলেও কোন কিছুই করতে পারছেন না তারা। যাত্রীদের আরো অভিযোগ, কি এনজিপি এবং কি শিয়ালদা বন্দে ভারতের বিরুদ্ধে অভিযোগ করলে রেল কর্তৃপক্ষের কোন হেলদোলই থাকে না। যেহেতু ছাড়া এবং আসার সময় একটু আলাদা তাই যাত্রীরা জানিয়েছিলেন, একজন করে সুইপার যাক। কিন্তু কোনদিনই তা তোয়াক্কা করেনা রেল কর্তৃপক্ষ। এন এফ রেলওয়ের একজন ভারপ্রাপ্ত আধিকারিক জানিয়েছেন, আমাদের কিছু করার থাকেনা, আমরা সবটা জানি। সমস্যা অনেক দূরে চলে যাওয়ায়, আমরা অপরাগ। যাত্রীদের অভিযোগ এইভাবে চললে তো, ট্রেনে কেউ উঠবে না। কিন্তু কে শোনে কার কথা,উদাস রেল কর্তৃপক্ষ। কারিগারি টাকা খরচ করে যদি এই রেলের অবস্থা হয় তবে সত্যিই আর কিছু করার নেই।