বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক: পুজোর আগেই বড়সড় বিপর্যয়ের মুখে দার্জিলিং, দার্জিলিংয়ের লো ধামা পাহাড়ে নামলো ধস। গত তিনদিন ধরে প্রবল বৃষ্টিপাত ধসের মুখে পড়ে সমস্যায় পড়ে গেছে শৈল শহর।

 

একদিকে পর্যটকেরা চলে এসেছেন পাহাড়ে, পুজোর ছুটি কাটাতে অন্যদিকে পাহাড়ে পুজোর আয়োজনের তোড়জোড় চলছে। কিন্তু গত তিনদিন ধরে ব্যাপক বৃষ্টিপাতের কবলে পড়ে অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে শৈল শহরে পূজোর আনন্দ, জানা গেছে এবারে পাহাড়ে রেকর্ড বুকিং হয়েছিল, ষাট
শতাংশ পর্যটক প্রায় চলে এসেছেন পাহাড়ে, আরো বাকি আছে আশা। শৈল শহরের স্থানীয় মানুষের কাছে এই সময়ে পর্যটকেরা একেবারে ভগবানের মত। যে কদিন থাকেন তারা পাহাড়ে বিক্রি হয় জিনিসপত্র প্রায় রেকর্ড পরিমানে, সে জায়গায় একটা অনিশ্চিত ভাব চলে এসেছে, দার্জিলিং এর দোকানপাট একেবারেই নির্ভরশীল হয়ে পড়ে এই সময় পর্যটকদের উপরে, দার্জিলিংয়ের সুপারমার্কেট এবং মিনি মার্কেট এই সময় অপেক্ষা করে থাকে বিক্রির জন্য। সেই দিক দিয়ে এই পুজোর পাঁচ দিন আগে এই ধস দিয়ে অনেকটা অনিশ্চয়তার মুখে ফেলে দেবে শৈল শহরের পুজোর আনন্দ এ বিষয়ে কোনো সন্দেহই নেই। অনেকটাই আটকে গেছে রাস্তাঘাট যদিও সেনাবাহিনীর লোকজনেরা আপ্রাণ চেষ্টা করছেন হইল শহরকে স্বাভাবিক করে তোলবার। তবে সেটা কতটা সম্ভব হবে এটা একমাত্র প্রকৃতি বলতে পারবে । তাই আপাতত অপেক্ষা করা ছাড়া হইলে শহরের কাছে আর কোন উপায় নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *