বেঙ্গল ওয়াচ নিউজ ডেস্ক: ইতিমধ্যে আবহাওয়া অফিস জানিয়েছে এ বছর বৃষ্টি বিদায় নেবে দেরিতে। অন্তত অক্টোবরের ১০/১২ তারিখের আগে বৃষ্টি বিদায় নেবার সম্ভাবনা নেই।

 

সোমবার সকালে হাওয়া অফিস জানিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা কি না স্বাভাবিকের থেকে প্রায় ১ ডিগ্রি সেলসিয়াস ওপরে। এদিকে আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রির ঘরে, যা কি না স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস ওপরে। আজ আকাশ আংশিক মেঘলা থাকবে তিলোত্তমায়। সঙ্গে শহরের কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। গরমের অস্বস্তি থাকবে। সেই গরমের মধ্যেই মানুষকে পুজোর বাজার করতে হবে। সোমবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার একটি বা দুটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কোনও জেলায় সতর্কতা জারি করা হয়নি। ভারী বৃষ্টির কোনো সতর্কবার্তা নেই।

অন্যদিকে উত্তরবঙ্গের বন্যার পরিস্থিতি কিছুটা কমেছে। সোমবার উত্তরবঙ্গে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। উত্তরে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে আজ। তবে দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেরও কোনও জেলায় কোনও সতর্কতা জারি করা হয়নি আপাতত। স্বাভাবিক কারণেই মনে হচ্ছে, দুই বঙ্গের বন্যা পরিস্থিতি এবার কিছুটা কাটিয়ে ওঠা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *