শ্যালবি হসপিটালের ২৫ তম বর্ষ উদযাপন

0
51

গত ২৪শে নভেম্বর কলকাতার তাজ বেঙ্গল এ হয়ে গেল ‘শ্যালবি মাল্টিস্পেশালিটি হসপিটাল’ আহমেদাবাদ শাখার ২৫ তম বর্ষ উদযাপন।এই উপলক্ষে তাদের তরফ থেকে একটি সাংবাদিক সম্মেলন করা হয়।সেখানে সংস্থার চেয়ারম্যান ও এমডি ডঃ বিক্রম শাহ জানান বর্তমানে আর্থারাইটিস ভারত তথা বিশ্বের বেশ কিছু দেশে মারন ব্যাধির মত দাঁড়িয়েছে।সারা জীবনের একটা কষ্টের কারন হয়ে উঠেছে।

এখনও পর্যন্ত তাঁরা ১০০০০০ মানুষের সফলভাবে হাঁটুর প্রতিস্থাপন করতে পেরেছেন।তার মধ্যে ৩০০ জন কলকাতার রোগী।তাঁরা তাদের ওপিডি সেন্টারের মাধ্যমে অস্ত্রোপচারের পরবর্তী সময়ে রোগীদের চিকিৎসার ব্যবস্থা করেন।আগে এই প্রতিস্থাপনের প্রক্রিয়া ছিল যথেষ্ট সময় ও খরচ সাপেক্ষ।

এখন তারা তাদের হসপিটালে কম খরচে ও কম সময়ে এই ধরনের অস্ত্রোপচার করে থাকেন।ডিরেক্টর,ডিপার্টমেন্ট অব হিপ রিপ্লেশমেন্ট,ডঃ জে এ পাচোরে বলেন “ভারতের ছেলেদের ৫০% ও মেয়েদের ৪০% এর মধ্যে এই চিকিৎসার প্রয়োজন আছে যাদের প্রত্যেকের বয়স গড়ে ৫০ বছর।

এই চিকিৎসারও সুবন্দোবস্ত করেছেন ‘শ্যালবি হসপিটালে’।তাঁদের আধুনিক চিকিৎসার সাথে তাঁরা ৯৯% পর্যন্ত সমস্যা দূর করতে সক্ষম হয়েছেন”।অদূর ভবিষ্যতে এই হসপিটালের শাখা কলকাতায় উদ্বোধন হবে বলেও জানানো হয়েছে সংস্থার তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here