এবার রাজনীতির ময়দানে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করবেন শোভন-জায়া রত্না

0
90

নিজস্ব প্রতিনিধি: নতুন করে জীবন শুরু করতে চান তিনি। তাই ফের রাজনীতির ময়দানে আসতে চান শোভন-পত্নী রত্না চট্টোপাধ্যায়। নতুন মেয়র ফিরহাদ হাকিমকে শুভেচ্ছা জানিয়ে একথা বললেন রত্না। জানালেন, ‘আমি আবার রাজনীতি শুরু করতে চাই। রাজনৈতিক পরিবারে আমার জন্ম। তাই রাজনীতি ছাড়া আমি থাকতে পারবনা’।

পাশাপাশি শোভনকেও শুভেচ্ছা জানিয়েছেন রত্না। প্রশংসা করে বলেন, ‘কলকাতায় শোভন অনেক কাজ করেছেন। কাউন্সিলর থেকে মেয়র হয়েছেন। আমার বিশ্বাস তিনি আবার কাজের জগতে ফিরবেন।’

তৃণমূল সূত্রে খবর, রত্নাকে দলের কাজে নিযুক্ত করা হতে পারে। রাজনৈতিক মহলের মতে, রত্নাকে রাজনীতিতে এনে শোভনকে বার্তাও দেওয়া হতে পারে যে দলে কর্মবিমুখ সদস্যের জায়গা নেই।

কিছুদিন আগে রত্নাকে দক্ষিণ ২৪ পরগনা মহিলা তৃণমূল কংগ্রেসের সভাপতি হিসাবে দেখা গিয়েছিল। তারপর শোভনের সঙ্গে বিবাহ-বিচ্ছেদের মামলা শুরু হওয়ায় মানসিক ভাবে বিপর্যস্ত রত্না রাজনীতির প্রাঙ্গন থেকে দূরে সরে যান। তবে ইদানিং কালে তাঁকে আবার তৃণমূলের বিভিন্ন মিছিলে দেখা যাচ্ছিল। অনেকেই অনুমান করেছিলেন, রত্না আবার রাজনীতির ময়দানে ফিরতে পারেন। তাঁর এই ঘোষণা সেই জল্পনা আরও বাড়িয়ে দিল।

প্রসঙ্গত, বেশ কিছু দিন ধরেই শোভনের বিরুদ্ধে কাজে গাফিলতির অভিযোগ ছিল। অন্য দিকে রত্না অল্প ক’দিন কাজ করেই বেশ সাফল্য পেয়েছিলেন। রত্নার বাবা দুলাল দাস মহেশতলা পুরসভার চেয়ারম্যান ও বিধায়ক। মহেশতলা উপনির্বাচনে বাবাকে সাহায্যও করেছিলেন তিনি। তাই তাঁর রাজনীতিতে ফেরা এখন সময়ের অপেক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here