থ্যালাসেমিয়ার উপর একদিনের সচেতনতা শিবির

0
74

নিজস্ব প্রতিনিধি :থ্যালাসেমিয়ার উপর একদিনের সচেতনতা শিবির এবং স্বেচ্ছা রক্তদানের উপর আলোচনা চক্র অনুষ্ঠিত হলো কুরমাইল ডায়েট কলেজে ! দক্ষিণ দিনাজপুর জেলায় এই প্রথম কোনও ট্রেনিং কলেজে এমন আয়োজন হলো আজ ! কলেজের ছাত্রীদের দ্বারা উদ্বোধনী সঙ্গীতের মধ্য দিয়ে আজকের শিবির আরম্ভ হয় !

এরপর উপস্থিত অভ্যাগতগণ প্রদীপ প্রজ্জলন করেন ! সভার শুরুতে মোরানের সভাপতি কৌশিক বিশ্বাস স্বাগত বক্তব্য রাখেন ! তাঁর বক্তব্যে তিনি বলেন এই ধরনের উদ্যোগ বাস্তবায়ন সম্ভব হয়েছে মাননীয় জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে এবং ডায়েট কলেজের প্রিন্সিপাল মাননীয়া রীনা লামার ঐকান্তিক সহযোগিতায় !

আয়োজক সংস্থা কুরমাইল ডায়েট কলেজ এবং স্থানীয় মোরান নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থা ! এদের সহায়তা দেন থ্যালাসেমিয়া কন্ট্রোল ইউনিট দক্ষিণ দিনাজপুর বালুরঘাট ! থ্যালাসেমিয়া এবং রক্ত বিজ্ঞানের উপর উপস্থিতি ব্যক্তিবর্গ আজকের এই কর্মশালায় বিশদে আলোচনা করেন !

এই কলেজের প্রায় আশিজন ছাত্রছাত্রী কর্মশালায় অংশগ্রহণ করেন ! রক্তদানের উপর স্বরচিত কবিতা পাঠ করেন কলেজের ছাত্রী অর্পিতা মোহন্ত ! উপস্থিত ব্যক্তিবর্গের মধ্যে ছিলেন খাসপুর গ্রামীণ হাসপাতালের ডাক্তার মাননীয় সাগর বেসরা মহাশয়, দক্ষিণ দিনাজপুর জেলার রক্তদান আন্দোলনের অন্যতম মুখ মাননীয় সুনীল সরকার মহাশয়, হিলি কলেজের অধ্যাপক অভিজিত সরকার, বিশিষ্ট কবি ও সমাজসেবী বিশ্বনাথ লাহা, কুরমাইল ডায়েট কলেজের শিক্ষক মাননীয় রাজু মণ্ডল, মোরানের সভাপতি মাননীয় কৌশিক বিশ্বাস, সম্পাদক অভিজিত সোরেন, দেবাশিস সরকার, থ্যালাসেমিয়া কন্ট্রোল ইউনিটের কাউন্সিলর বীণা সাহা, চাইল্ডলাইনের কো অর্ডিনেটর সূরজ দাশ প্রমুখ !

কর্মশালায় থ্যালাসেমিয়া টেস্ট করবার জন্য ইউনিটের পক্ষ থেকে মোট ৭০ জনের রক্ত সংগ্রহ করা হয় আজকের শিবিরে !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here