বিদেশে কর্মরত মৃত শ্রমিকের দেহ ফিরল পরিবারের কাছে

0
24

অতনু গোস্বামী, নদীয়া : আর্থিক ভাবে পিছিয়ে পড়া পরিবারে সচ্ছলতা আনতে শুধুমাত্র পেটের টানে নিজের দেশ ও পরিজনদের ছেড়ে গত আড়াই বছর আগে নদীয়ার মুরুটিয়া থানার অন্তর্গত দিঘলকান্দী পঞ্চায়েতের রাখালগাছি গ্রামের বাসিন্দা অজয় মণ্ডল(৪৫) শুধু সৌদি আরবে গিয়েছিলেন শ্রমিকের কাজ করতে।

পরিবার সূত্রে জানা যায়, গত নভেম্বর মাসের তিন তারিখে শেষবারের মতন স্ত্রী নিপা মন্ডল এর সাথে ফোনে কথা হয় অজয় বাবুর। সেই সময়ে তিনি যে ভীষণ অসুস্থ সেই কথা জানান স্ত্রী নিপা দেবিকে। এরপর থেকে অজয় বাবুর সাথে আর কোন রকম যোগাযোগ করে উঠতে পারেনি তার পরিবার।

পরে অজয় বাবুর এক সহকর্মীর মাধ্যমে তার মৃত্যু সংবাদ পৌঁছায় পরিবারের কাছে। এই ঘটনায় কার্যত দিশেহারা হয়ে পড়েন একমাত্র রোজগেরে অজয় বাবুর পরিবারের বৃদ্ধ মা ও শিশু কন্যা সহ স্ত্রী নিপা দেবী।

মৃত অজয় মন্ডলের মৃতদেহ বিদেশ থেকে নিজের দেশে ফিরিয়ে আনার মতো আর্থিক সামর্থ্য না থাকায় বাধ্য হয়ে তার পরিবার স্থানীয় প্রশাসনের দ্বারস্থ হয়।

বিষয়টি জানতে পেরে করিমপুরের বিধায়ক মহুয়া মৈত্র ও নদীয়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি গোরী শঙ্কর দত্তের সহযোগিতায় ও স্থানীয় পঞ্চায়েত সমিতির সভাপতি হাজিজুর রহমান মল্লিক সহ বিডিও সত্যজিৎ কুমার ও থানার ওসি কৌশিক শাওয়ের তৎপরতায় আজ বৃহস্পতিবার মৃত শ্রমিক অজয় মণ্ডলের দেহ প্রশাসনিক ভাবে তার পরিবারের হাতে তুলে দেন।

এবং ভবিষ্যতে এই অসহায় পরিবারকে সরকারিভাবে সর্বোত্ত সাহায্যের হাত বাড়িয়ে দেবেন বলে জানিয়েছেন বিধায়ক মহুয়া মিত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here