দক্ষিণ দিনাজপুরঃ ২৬ বছর ধরে ক্ষতিপূরণ পাওয়ার আশায় দ্বারে দ্বারে ঘুরে ক্ষতিপূরণ না পেয়ে আর্থিক অনটনের মধ্যে দিন যাপন করছেন দক্ষিণ দিনাজপুর জেলার হিলি বালুপাড়া এলাকার নিতাই সরকার।

দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের বালুপাড়া এলাকায় রয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের ট্রাক টার্মিনাস। এই এলাকায় ৪ মিটার চওড়া এবং ১১ মিটার লম্বা একটি জায়গার মালিক পেশায় দরজি নিতাই সরকার। নিতাই সরকার-এর অভিযোগ বাম আমলে হিলি বালুপাড়া ট্রাক টার্মিনাস-এর রাস্তা নির্মাণের জন্য তার জায়গার জবরদস্তি দখল নেয় দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ।

যদিও সেই জায়গার সরকারি পর্চা এবং খাজনার রসিদ এখনো তার নামেই রয়েছে বলে নিতাই সরকার দাবী করেন। এমনকি জায়গার দখল হারানোর পরও জায়গার মালিক নিতাই সরকার একাধিকবার জায়গার ক্ষতিপূরণ পাওয়ার আশায় আশায় সরকারি দপ্তরের দ্বারে দ্বারে ঘুরলেও মেলেনি কোন সরকারি ক্ষতিপূরণ।

নিতাই সরকার-এর দাবী হয় তাকে জবের পয়সা দেওয়া হোক অথবা ২৬ বছর ধরে তার জায়গার উপর যে পার্কিং চলছে তার ক্ষতিপূরণ বাবদ টাকা দেওয়া হোক। এই বিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়-এর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন জেলা পরিষদের নতুন বোর্ড গঠন হয়েছে, এই বিষয়ে কিছু জানতাম না। এর পাশাপাশি আশ্বাস দেওয়ার পাশাপাশি জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় জানান জেলা পরিষদের কাছে নিতাই সরকার আবেদন জানালে তিনি বিষয়টি দেখবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here