নিজস্ব প্রতিনিধি : নাটকের শহর বালুরঘাট। এই শহর যেমন দেখেছে নতুন নতুন প্রযোজনা সৃষ্টি হতে। তেমনি দেখেছে নতুন নতুন সংস্থার জন্ম নিতেও দেখেছে এই শহর। তেমনি। আর সেই শহরেই ত্রিপুরা,আসাম,শিলিগুড়ি,জলপাইগুড়ি, দুই দিনাজপুর সহ উত্তর-পুর্ব ভারতের ও দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশের নাট্য অভিনেতা-অভিনেত্রী নিয়ে জন্ম নিতে চলেছে “বালুরঘাট ঋ”।

এই অভিনেতা-অভিনেত্রীরা প্রত্যেকেই ন্যাশনাল স্কুল অফ ড্রামার ছাত্র-ছাত্রী। এই সংস্থারই প্রথম প্রযোজনা আয়াম কথা পরিবেশিত হতে চলেছে আগামী ২৫ শে নভেম্বর স্থানীয় নাট্য মন্দির মঞ্চে। আর তাদের প্রথম প্রযোজনাতেই তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রক। আয়ামকথার নির্দেশক সন্মিত্র ভৌমিকের সাথে কথা বললে তিনি জানান আমার সতীর্থ তথা সহকর্মীরা নিজেদের একটি নাট্যসংস্থা তৈরির কথা বললে আমার জন্মভূমি বালুরঘাটের কথা মনে হয়৷

তখনই মনে মনে ঠিক করি নাটকের পীঠস্থান বালুরঘাটেই আমাদের সংস্থা তৈরির ভিত্তিপ্রস্ত স্থাপন করব। সেই মতই জন্ম নিলো “বালুরঘাট ঋ”। আমাদের এই সংস্থায় উত্তরবঙ্গ,দক্ষিণবঙ্গ এবং উত্তর পূর্বের বিভিন্ন অংশের অভিনেতা ও অভিনেত্রী।

এক কথায় বলতে গেলে বিবিধের মাঝে মিলনের বার্তা দিয়েই তৈরী আমাদের এই সংস্থা তৈরী। নতুন অভিনেতা ও অভিনেত্রীদের নিয়ে তৈরি এই সংস্থার নতুন নাটক দেখার জন্য মুখিয়ে আছে। এখন দেখার এই নতুন অভিনেতারা কতটা বালুরঘাটের নাট্যপ্রেমীদের মন জয় করে নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here