প্লাস্টিক মুক্ত বাঁকুড়া গড়তে পথে নামলেন জেলা শাসক

0
46

তারাশঙ্কর গুপ্ত,বাঁকুড়াঃ প্লাস্টিক ও থার্মোকল এখন মানব সভ্যতার কাছে বড় চিন্তার কারন ।পরিবেশ দূষণের সিংহ ভাগ কারন প্লাস্টিক।

তাই প্লাস্টিক ও থার্মোকল মুক্ত বাঁকুড়া গড়তে পথে নামলেন বাঁকুড়ার জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস। শুক্রবার বাঁকুড়া পৌরসভার উদ্যোগে এবিষয়ে এক সচেতনতামূলক পদযাত্রার আয়োজন করা হয়। অংশগ্রহণ করে এলাকার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রী, স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

সচেতনতামূলক সুদৃশ্য ট্যাবলো সহ এক পদযাত্রা শহর পরিক্রমা করে। জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস ছাড়াও পদযাত্রায় অংশ নেন সদর মহকুমাশাসক সুদীপ্ত দাস, পৌরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত ও উপ পৌরপ্রধান দিলীপ আগরওয়াল প্রমুখ।

জেলা শাসক ডাঃ উমাশঙ্কর এস জানান নির্মল বাংলা অভিযানে আমরা প্লাস্টিক ও থার্মোকল বর্জন করতে এই প্রচার অভিযান চলাচ্ছি।মানুষকে সচেতন করতে হবে। আমরা বিভিন্ন ব্যাবসায়িক প্রতিষ্ঠান গুলিকে নির্দেশ দিচ্ছি প্লাস্টিক ব্যবহার না করতে। গ্রাম শহরে প্রচার অভিযান চালানো হবে।

নির্দিষ্ট সময় পর কেউ নির্দেশ না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।বাঁকুড়ার পৌর প্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত জানান সরকারি প্রচেষ্টার পাশাপাশি সাধারণ মানুষ এবং সমাজসেবী সংগঠন গুলিকে আরো বেশি করে এগিয়ে আসতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here