কাটোয়া-বর্ধমান লাইনে তিন জোড়া ট্রেন চালু হলো

0
96

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়াঃ শুক্রবার থেকে কাটোয়া-বর্ধমান লাইনে তিনজোড়া ট্রেন চালু হলো।আগে যে ট্রেনটি চলত সেটিও থাকছে। অর্থাত মোট চারজোড়া ট্রেন কাটোয়া-বর্ধমানের মধ্যে চলবে।

গত ২১/১১/১৮ পূর্ব রেলের বিজ্ঞপ্তি প্রকাশিত হতেই যাত্রীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। অনেক দিনের প্রত্যাশা পূরণের আনন্দে কাটোয়ার যাত্রীরা আনন্দিত।কাটোয়া- বর্ধমান ও কাটোয়া- আমোদপুর রেল ওয়ে যাত্রী কমিটির পক্ষ থেকে আজ সকালে কাটোয়া স্টেশনের স্টেশন ম্যানেজার, স্টেশন মাস্টার ও বর্ধমান গামী ট্রেনের গার্ড ও ড্রাইভারকে ফুল মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে কাটোয়া স্টেশনে একটা বিজয় উৎসবের চেহারা নেয়।

বিগত এক দশকের চেষ্টায় কাটোয়া- বর্ধমান ও কাটোয়া – আমোদপুর লাইনের পূর্বতন ন্যারোগেজ থেকে ব্রডগেজ এ রূপান্তরিত হলেও গত ১০ জানুয়ারি ২০১৮ কাটোয়া- বর্ধমান লাইনে একজোড়া ট্রেন চালিয়ে পূর্ণাঙ্গ যাত্রা সূচনা হয়। গত ১১ মাস ধরে যাত্রীদের লাগাতার আন্দোলনের মধ্য দিয়ে গড়ে ওঠা যাত্রী কমিটির নেতৃত্বে পরিচালিত আন্দোলনের সাফল্য বলে মনে করছেন যাত্রী মহল। যাত্রী কমিটির অন্যতম যুগ্ম সম্পাদক কিশোর দফাদারের বলেন “এই জয় যাত্রী আন্দোলনের জয়”।

গত ১৪ ই জুলাই থেকে গন ডেপুটেশন, গণ কনভেনশন ও গণস্বাক্ষর সংগ্রহ, ব্যক্তিগত প্রতিবাদপত্র পাঠানো, স্টেশনে স্টেশনে ডেপুটেশন সহ দফায় দফায় হাওড়া ডিভিশন এর বিভিন্ন আধিকারিকদের কাছে সাক্ষাৎ ও আলোচনার মাধ্যমে নিজেদের দাবির যৌক্তিকতা তুলে ধরতে সক্ষম হন যাত্রী কমিটির পক্ষ থেকে সহ-সভাপতি বিজয় মন্ডল, যুগ্ম সম্পাদক সানি আজাদ ও কিশোর দফাদার ও জনৈক যাত্রী বাপি মন্ডল। যাত্রী কমিটির অন্যতম যুগ্ম সম্পাদক সানি আজাদ বলেন “এই জয় প্রমাণ করলো যে সংঘটিত গণ আন্দোলন‌ই শেষ কথা যে কোনো দাবি পূরণে”

তবে রেলসূত্রের খবর, এই তিনজোড়া ট্রেন একমাস পরীক্ষামূলক ভাবে চালানো হবে। একমাস দেখার পর ধারাবাহিক ভাবে ট্রেন চালানোর সিদ্ধান্ত নেবে রেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here