২২ গজের বদলে এবার রাজনীতির ময়দানে

0
43

২২ গজের বদলে এবার রাজনীতির ময়দানে – আওয়ামি লিগের প্রার্থী হচ্ছেন সাকিব-মাশরফি জল্পনা ছিল। এবার সেটাই সত্যি হল।

ক্রিকেটের ২২ গজ ছেড়ে রাজনীতির ময়দানে খেলতে নামছেন সাকিব আল হাসান এবং মাশরাফি মোর্তাজা। আগামী ২৩ ডিসেম্বর বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনেই আওয়ামি লিগের প্রার্থী হচ্ছেন এই দুই বাংলাদেশী ক্রিকেটার।

খবরের সত্যতা স্বীকার করে আওয়ামি লিগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম জানান, ‘ওই দুই ক্রিকেট তারকা আগামী কাল অর্থাৎ সোমবার আওয়ামি লিগ অফিস থেকে প্রার্থীপদের জন্য ফর্ম তুলবেন। মাশরাফি আর সাকিবের রাজনীতিতে আসার বিষয়টি ইতিবাচক হিসাবেই দেখছে দল।’

বাংলাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমেও এই তথ্য নিশ্চিত করেছেন সাকিব এবং মাশরফি উভয়েই। বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা। আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেছেন, ‘সাকিব-মাশরাফি দু’জনই সোমবার মনোনয়নপত্র সংগ্রহ করবেন।’

আন্তর্জাতিক ক্রিকেট জীবনে সাকিবের পথ চলা শুরু ২০০৬ সালে। ২০১৫ সালে ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বসেরা অলরাউন্ডার হওয়া নিঃসন্দেহে তাঁর জীবনের সেরা স্বীকৃতি।

অন্যদিকে,বাংলাদেশে ক্রিকেটে দলনেতা হিসেবে মাঠে ও মাঠের বাইরে মাশরাফি বিন মর্তুজার গ্রহণযোগ্যতা প্রশ্নাতীত। রাইট আর্ম ফাস্ট মিডিয়াম বোলারের পরিচিতি নড়াইল এক্সপ্রেস নামে। স্বাভাবিকভাবেই এই দুই ক্রিকেটারের রাজনীতিতে আসার খবরে ময়দানে জোর গুঞ্জন।

এখন রাজনীতির ময়দানে তাঁরা কতটা সফল হন, তা জানতে মুখিয়ে আছে ক্রিকেট অনুরাগীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here