‘ও ভালো থাকুক’ – পদত্যাগী শোভনকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

0
48

‘নিজস্ব প্রতিনিধি : ও ভালো থাকুক’ – পদত্যাগী শোভনকে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর
‘কোনও ভুল বোঝাবুঝি নেই। ও ভালো থাকুক’। পদত্যাগের পর শোভন চট্টোপাধ্যায়কে এভাবেই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিধানসভায় মুখ্যমন্ত্রীর ‘ধমক’ খেয়ে মন্ত্রীত্ব এবং কলকাতার মেয়র পদ থেকে ইস্তফা দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়। নবান্নে মুখ্যমন্ত্রীর প্রিন্সিপ্যাল সেক্রেটারি গৌতম স্যানালের কাছে পদত্যাগপত্র জমা দেন শোভন চট্টোপাধ্যায়। জানা গেছে, সেই পদত্যাগপত্রের ভাষায় ক্ষুব্ধ হন মমতা। তৎক্ষণাৎ পদত্যাগপত্র গ্রহণের নির্দেশ দেন তিনি। সঙ্গে মেয়র পদ থেকেও ইস্তফা দেওয়ার আদেশ দেন।

এই ব্যাপারে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বলেন, ‘এর আগে ৪ থেকে ৫ বার রিজাইন দিয়েছে। কেউ যদি রিজাইন করার ইচ্ছে প্রকাশ করে আমাদের কি করার আছে? বুঝিয়েছিলাম, বোঝেনি। ভেবেছিলাম বুঝবে। আজও ইস্তফা দিয়েছে আমরা গ্রহণ করেছি।”

তবে পদত্যাগের পর শোভনকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বলেন, ‘কার ব্যক্তিগত সমস্যা থাকতেই পারে। সেই সমস্যার মধ্যে দল ঢোকে না। আমার দলে মেয়রের অভাব নেই। ১১২ জনের যে কেউ মেয়র হতে পারেন। পুরসভার কাজ যে বোঝে তাঁকেই দায়িত্ব দেওয়া হয়েছে’।

নতুন মেয়র ফিরহাদ হাকিমকে নিয়ে আত্মবিশবাসী মমতা। বলেন, ‘নির্বাচনের উপর আমাদের আস্থা আছে। তাই ৬ মাসের মধ্যে জিতে আসতে হবে। আমিও বলেছিলাম, সরকারে এলে দাঁড়াব। ৬ মাসের মধ্যে জিতে এসেছি। তাতে কি মহাভারত অশুদ্ধ হয়েছে’?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here