আংশিক তালিকা নিয়েই বিজেপি শুরু করে দিল দেওয়াল লিখন

0
1119

মদনমোহন সামন্ত : খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়াতেই সপ্তদশ লোকসভা নির্বাচন উপলক্ষে ঘাসফুলের বদলে দেওয়ালে দেওয়ালে ফুটে উঠছে পদ্মফুল । একদা এইসব দেওয়ালগুলি থাকত বামেদের দখলে। পরবর্তী কালে তৃণমূলের জন্য রাখা থাকত সেগুলি।

নির্বাচন কমিশন নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পরপরই অন্যান্য রাজনৈতিক দলগুলির মধ্যে তৃণমূল কংগ্রেস সর্বপ্রথম সম্পূর্ণ প্রার্থীতালিকা ঘোষণা করেছিল।  মমতা বন্দ্যোপাধ্যায়ের শীলমোহর পাওয়া তালিকা প্রকাশ হতে তৃণমূলের কর্মীসমর্থকরা সারা রাজ্যে বিপুল উৎসাহে সিংহভাগ দেওয়ালের দখল নিয়েছিল।

কিন্তু গতকাল পর্যন্ত মুখ্যমন্ত্রীর নিজের পাড়াতে দেখা গিয়েছে দেওয়াল দখলে এগিয়ে রয়েছে ভারতীয় জনতা পার্টির পদ্মফুল।

তাঁর টালির চালের বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে বাসিন্দাদের প্রশ্রয়ে বিজেপি কর্মীসমর্থকরা বিপুল উৎসাহে দেওয়াল দখল করে একের পর এক ফুটিয়ে তুলছেন বিজেপির নির্বাচনী প্রতীক।

প্রার্থীতালিকা প্রকাশ না হওয়ায় কোথাও তারা প্রার্থীর নাম লিখছেন না। এমতাবস্থাতে বিজেপির কলকাতা জেলা সহ-সভাপতি ইন্দ্রজিৎ খটিক জানালেন, অমিত শাহ’র নির্দেশে বিজেপি কর্মীরা যার যার নিজের বুথ অঞ্চল আঁকড়ে থাকবেন। তিনি তাঁর নিজের বুথ অঞ্চলে বহু দেওয়াল আগে থেকেই দখলে নিয়ে পদ্ম আঁকতে শুরু করেছেন বাসিন্দাদের প্রশ্রয়ে।

তিনি আশাবাদী এবারেও আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের এলাকাতে বিজেপির প্রাপ্ত ভোটের সংখ্যা তৃণমূলের থেকে অনেক বেশি রাখবেন । প্রার্থীতালিকা প্রকাশ না হলেও কেন তাঁরা দেওয়াল দখল করে ভোট দিতে আহ্বান জানাচ্ছেন সেই প্রশ্ন করাতে তাঁর উত্তর, “ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রত্যেকটি আসনে নিজেই প্রার্থী”।

জনগণ মোদির কাজ দেখেই তাঁকে ভোট দেবেন। সেখানে আলাদা আলাদা ভাবে কে প্রার্থী হচ্ছেন তার কোন গুরুত্ব নেই। তাই পদ্ম ফুলের পাশাপাশি তিনি লিখছেন “নমো এগেন “। তাঁর মতে দেশের মানুষ আবারও নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here