একুশে জুলাই এর সমাবেশে প্রচুর মানুষের ভিড়

0
27

সৌভিক ভট্টাচার্য, মাধব দেবনাথ ,কলকাতা : –  ২১ শে জুলাই উপলক্ষে সকাল থেকেই হাওড়া ও শিয়ালদহ স্টেশনে তৃণমূল কর্মী সমর্থকদের ঢল নেমেছে।

বিভিন্ন জেলা থেকে তৃণমূল কর্মীরা ট্রেনে করে সমাবেশে যোগ দিতে আসছে। এদিন সকালে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর থেকে প্রচুর সংখ্যায় তৃণমূল কর্মী হাওড়া স্টেশনে জমায়েত করে। সেখান থেকে তাঁরা মিছিল করে ধর্মতলার উদ্দেশ্যে রওনা হয়।

নেত্রীর মতো এই কর্মী সমর্থকদেরও একটাই দাবি, ইভিএম নয় ব্যালট চাই। তাই তাঁদের ব্যাচ, মাথার টুপিতে লেখার মাধ্যমে ব্যালট ফেরানোর দাবি জানানো হয়েছে। পাশাপাশি এদিন শিয়ালদহ স্টেশনেও মুর্শিদাবাদ, মালদহ, বর্ধমান ও নদীয়া থেকে তৃণমূল কর্মীরা আসেন। সেখান থেকে তাঁরা মিছিল করে ধর্মতলার সমাবেশের দিকে রওনা হচ্ছে। এছাড়া এদিন ২১ শে জুলাইয়ের সমাবেশে যোগ দিতে বিধাননগর পৌর নিগমের ৩৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কর্মীরা নৃত্য পরিবেশন ও বাউল সঙ্গীতসহ বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে ধর্মতলার দিকে এগোচ্ছে। ইতিমধ্যেই তারা বাসে উঠে ধর্মতলার উদ্দেশ্য রওনা দিচ্ছেন।

তৃণমূল কংগ্রেসের দাবি, লোকসভায় খারাপ ফলের পরও রেকর্ড সংখ্যক সমর্থক জড়ো হবেন এবারের একুশের সমাবেশে। ধর্মতলায় কর্মী-সমর্থকদের অনেকের মুখেই একটাই দাবি, ইভিএম নয় ব্যালট চাই। তবে লোকসভায় খারাপ ফলের পর মমতা বন্দ্যোপাধ্যা কী বার্তা দেন সেটাই শুনতে চান অনেকে। তবে কেউ কেউ বলছেন দলের শক্তি প্রদর্শনের জন্যও ধর্মতলায় এসেছেন মানুষজন।বিজেপির দাবি,তৃণমূলের এই ২১শে জুলাই তাদের পেশি শক্তি দেখানোর একটা বিশেষ দিন।বাংলার মানুষ এসবে আর বিশ্বাসী না। মানুষ এখন আমাদের এই বাংলাকে নতুন বাংলাই গড়তে চাই। আগামী বিধান সভায় তার রেজাল্ট সবাই দেখতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here