পঞ্চম ক্রিয়েশন-এর “ত্রিরত্ন আ্যওয়ার্ড”এ সেরার সেরা একজন, বিচারক সাতজন

0
31

মদনমোহন সামন্ত, কলকাতা : এক-তিন-পাঁচ-সাত। অঙ্ক মাথায় না ঢুকলে এখানেই ইতি করা যাক। অবশ্য আর এগনোর দরকারও নেই। কারণ এতেই নটে গাছ মুড়িয়ে নেওয়া যাবে। সুরে সুরে, ছন্দে ছন্দে অন্য আঙ্গিকের নির্বাচন দেখাবে কলকাতার ‘পঞ্চম ক্রিয়েশন’।

এদের উদ্যোগে শুরু হয়েছে সারা বাংলা সঙ্গীতের প্রতিযোগিতা। প্রবাদপ্রতিম শিল্পী রাহুল দেববর্মন, কিশোর কুমার এবং মহঃ রফিকে উৎসর্গ করে এই প্রতিযোগিতায় থাকছে দুটি বয়ঃক্রমে দুটি বিভাগ। ৫-১৫ বছর এবং ১৫ বছরের ঊর্ধ্বে। ‘ত্রিরত্ন অ্যাওয়ার্ড’ নামাঙ্কিত এই সঙ্গীত প্রতিযোগিতার অডিশন শুরু হয়েছিল কোচবিহার জেলা থেকে গত ১১ ও ১২ মে। তারপর পর্যায়ক্রমে জেলায় জেলায় অডিশন চলেছে।

দার্জিলিং, শিলিগুড়ি, রায়গঞ্জ, মালদা, মুর্শিদাবাদ, কৃষ্ণনগর, বাঁকুড়া, বীরভূম সহ পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় অডিশনের মাধ্যমে মূল পর্বের প্রতিযোগী বাছাই করে নিয়ে আসার কাজ চলেছে। বাছাই করা শিল্পীদের নিয়ে মূল প্রতিযোগিতা শুরু হবে।

‘সেরার হাতে সেরার বাছাই’ নাম দিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছে। প্রায় সত্তর হাজার প্রতিযোগীর মধ্য থেকে সতেরটি অডিশনের মাধ্যমে বাছাই করে নেওয়া হচ্ছে মূল পর্বের প্রতিযোগীদের। স্বনামধন্য ও বিখ্যাত সাত জন বিচারক থাকছেন এই দায়িত্বে। সর্বশেষ পর্বে সাত জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হবে। এদের একজন হবেন সেরার সেরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here