আসন্ন রাস উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা নবদ্বীপের রাজপথে

0
80

অতনু গোস্বামী, নদীয়া: আসন্ন রাস উৎসব উপলক্ষে নবদ্বীপ পুরসভার উদ্যোগে আজ মঙ্গলবার বেলা তিনটে নাগাদ নবদ্বীপ পুরসভার অন্তর্গত উডবার্ন রোড স্থিত তাঁত কাপড় হাট থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

এই শোভাযাত্রায় পূর্ব ভাগে অংশ নিয়েছিলেন নবদ্বীপের বিধায়ক তথা পশ্চিমবঙ্গ সরকারের প্রাক্তন মন্ত্রী পুন্ডরীকাক্ষ সাহা সহ নবদ্বীপ পুরসভার পুরপ্রধান বিমান কৃষ্ণ সাহা ও নবদ্বীপের সমষ্টি উন্নয়ন আধিকারিক বরুনশিস সরকার, মহকুমা শাসক অম্লান তালুকদার নবদ্বীপ থানার আরক্ষা আধিকারিক সুবীর কুমার পাল সহ বিভিন্ন প্রশাসনিক আধিকারিকেরা।

মিলন উৎসবে রাস উৎসবে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা বহনকারী হিসেবে এদিন পদযাত্রায় সামিল হন কৃষ্ণনগরের এক চার্চের ফাদার সহ নবদ্বীপ ভারত সেবাশ্রম সংঘের প্রধান স্বামীজি ও স্থানীয় মসজিদের ইমাম সাহেব।

রাস উৎসব একটি মিলন উৎসব এই উৎসবকে উপভোগ করতে এই সময় দেশ-বিদেশ থেকে হাজার হাজার দর্শনার্থী আসেন নবদ্বীপ চৈতন্য ধামে।

সুষ্ঠু শান্তিপূর্ণ রাস উৎসব পালনের উদ্দেশ্যে এই দিন পদযাত্রায় সামিল হয়েছিলেন নবদ্বীপের বিভিন্ন বিদ্যালয় এর ছোট ছোট স্কুল পড়ুয়া সহ শিক্ষক-শিক্ষিকাগণ।

সকল শ্রেণীর মানুষের উপস্থিতিতে এই বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে ঐতিহ্যবাহী রাস উৎসব সার্বিক সুন্দর হয়ে উঠবে বলেই মনে করছে নদীতে স্থানীয় প্রশাসন ও নবদ্বীপ বাসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here