ম্যারাথন দৌড়ে নির্মল বাঁকুড়ার

0
35

তারাশঙ্কর গুপ্ত : বাঁকুড়া:ম্যারাথন দৌড়ের মাধ্যমে প্রচার করা হল নির্মল বাঁকুড়ার। ব্যবস্থাপনায় বাঁকুড়া জেলা প্রশাসন ও জেলা পরিষদ। বাঁকুড়া জেলাকে নির্মল করার লক্ষ্যে নানান প্রচার কর্মসূচি নিয়েছে জেলা প্রশাসন।কখনো সাইকেল রেলি আবার কখনো গ্রামে গ্রামে গিয়ে প্রচার।

ছাত্র ছাত্রীদের বসে আঁকো প্রতিযোগিতা ও হয়েছে এই বিষয়ে। এবার গ্রামের সাথে শহরকেও সচেতন করতে ম্যারাথন দৌড়ের আয়োজন করলো বাঁকুড়া জেলা প্রশাসন ও জেলা পরিষদ। রবিবার সকালে বাঁকুড়া শহরের তামলিবাঁধে ম্যারাথন দৌড়ের সূচণা করেন জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস। উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলার এস পি কোটেশ্বর রাও এবং বাঁকুড়া সদর মহকুমার মহকুমা শাসক বিএফ সাউথ।

এই ম্যারাথনে অংশ নিতে এসেছিলেন জেলার বিভিন্ন প্রান্ত থেকে পাঁচশোরও বেশী প্রতিযোগী।কয়েক জন শিশু প্রতিযোগিও এতে অংশগ্রহণ করে । প্রতিযোগিতায় অংশ নেন জেলা শাসক স্বয়ং। তামলীবাঁধ ময়দানে দৌড় শুরু হয়ে ভৈরবস্থান-চাঁদমারিডাঙ্গা-কলেজ রোড হয়ে এসে আবার তামলীবাঁধ ময়দানে এই দৌড় শেষ হয়।প্রতিযোগিদের সারাক্ষণ উৎসাহ দিয়ে যান রাস্তার দুধারে দাঁড়িয়ে থাকা কয়েক হাজার দর্শক।

জেলা শাসক ডাঃ উমাশঙ্কর এস জানান নির্মল বাঁকুড়া গড়ার লক্ষ্যে কালী পুজোর আগে থেকেই প্রচার অভিযান শুরু হয়েছে। গোটা জেলা জুড়ে চার লক্ষ কুড়ি হাজার টয়লেট বানানোর যে লক্ষ্য মাত্রা নেওয়া হয়েছে আমরা সেই লক্ষ্য মাত্রায় কিছুদিনের মধ্যেই পৌঁছে যাবো।যেখানে জায়গার সমস্যা আছে সেখানে কমিউনিটি টয়লেট বানানো হবে। নির্মল বাঁকুড়া গড়ার লক্ষ্যে প্রশাসনের সব স্তর হাতে হাত মিলিয়ে কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here