সরকারের অনুমতি ছাড়া রাজ্যে ঢুকতে পারবে না সিবিআইঃ বিজ্ঞপ্তি জারি করল রাজ্য

0
48

নিজস্ব প্রতিনিধি : রাজ্যে তদন্ত চালাতে গেলে আগে থেকে অনুমতি নিতে হবে সিবিআই এবং অন্যান্য কেন্দ্রীয় সংস্থাগুলিকে। একটি বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্তের কথা জানাল সরকার। প্রসঙ্গত, ১৯৮৯ সালে রাজ্যের তৎকালীন বাম সরকার জেনারেল কনসেন্ট দিয়ে জানিয়েছিল, রাজ্যে কেন্দ্রীয় সংস্থাগুলি তদন্ত করতে এলে আগাম অনুমতির প্রয়োজন নেই। পরে জানালেই হবে। সেই অনুমতিই প্রত্যাহার করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

দুদিন আগে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু একটি বিজ্ঞপ্তি জারি করে জানান, এখন থেকে সিবিআই রাজ্যে কোনও তল্লাসি চালাতে পারবে না। তদন্তের জন্যেও রাজ্য সরকারের অনুমতি নিতে হবে। নেতাজি ইন্ডোরে দলের বর্ধিত কোর কমিটির বৈঠকে চন্দ্রবাবু নাইডুর সিদ্ধান্তকে সমর্থন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ‘অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী সঠিক কাজ করেছেন। উনি সিবিআইকে রাজ্যে ঢোকার অনুমতি দেবেন না। আমিও আইনটা দেখে নেব। আগে প্রয়োজন ছিল না। কিন্তু এখন হয়েছে। কারণ সিবিআই এই মুহূর্তে কোনও তদন্তকারী সংস্থা নয়, বিজেপির নিয়ন্ত্রিত এক সংস্থায় পরিণত হয়েছে৷

সিবিআই স্বাধীনভাবে কাজ করছে না, বিজেপির দলীয় দপ্তর থেকেই সম্পূর্ণ নিয়ন্ত্রিত হচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা’।

নেতাজি ইন্ডোরের সভার পর নবান্নে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও নিরাপত্তা উপদেষ্টাদের সঙ্গে মুখ্যমন্ত্রী একটি উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন। এরপরই বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, সরকারের অনুমোদন ছাড়া সিবিআই রাজ্যে তদন্ত চালাতে পারবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here