মানসিক অবসাদে আত্মহননের চেষ্টা হরিণঘাটা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আত্ম সহায়কের

0
48

অতনু গোস্বামী, নদীয়া  বুধবার দুপুরে নদীয়ার হরিণঘাটা থানার অন্তর্গত হরিণঘাটা বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ধরণীধর পাত্রের কার্যালয়ের বাথরুমের ভিতরে তাঁর আত্ম সহায়কের আত্মহত্যা করার চেষ্টা কে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এদিন দুপুরে উপাচার্য ধরণীধর বাবু দুপুরের খাবার জন্য নিজের অফিস ছেড়ে বাইরে গিয়েছিলেন। সেই সুযোগে তাঁর আত্মসহায়ক গোপাল সাহা নিজের শরীরের বিভিন্ন জায়গায় ব্লেড চালিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন।

বিকেল তিনটে নাগাদ উপাচার্য নিজের অফিসে ফিরে এসে বাথরুমে ভেতরে গোপালবাবু কে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। সেই সময় শরীর থেকে অত্যধিক রক্তক্ষরণের কারণে গোপাল বাবু সম্পূর্ণ সংজ্ঞাহীন ছিলেন।
খবরটি ছড়িয়ে পড়তেই ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অধ্যাপকদের মধ্যে।

পাঠরত ছাত্র ছাত্রী ও অধ্যাপকদের সহযোগিতায় গুরুতর আহত অবস্থায় গোপালবাবু কে কল্যাণী জহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বর্তমানে তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

সূত্র মারফত জানা যায়, দীর্ঘ কয়েক মাস ধরে পারিবারিক কোনো কারণে মানসিক অবসাদে ভুগছিলেন গোপাল বাবু। অনুমান সেই মানসিক অবসাদ থেকেই আত্মহনন করার চেষ্টা করেছিলেন গোপাল বাবু। পরবর্তীতে সময় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গোপালপুর পরিবারকে সমস্ত ঘটনাটি জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here