শনিবার গঙ্গারামপুর পৌরসভার রজত জয়ন্তী বর্ষের স্মারকের শুভ উদ্বোধন হল

0
96

দক্ষিণ দিনাজপুরঃ শনিবার গঙ্গারামপুর পৌরসভার রজত জয়ন্তী বর্ষের স্মারকের শুভ উদ্বোধন হল। গঙ্গারামপুর শহরের হাই রোড এলাকায় চৌরাস্তা মোড়ে গঙ্গারামপুর পৌরসভা দ্বারা নির্মিত বিশ্ববাংলা সম্বলিত এই এই ফলকের শুভ উদ্বোধন করেন উত্তরবঙ্গ উন্নয়ণ পর্ষদের সহ সভাপতি বিপ্লব মিত্র।

এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানের সভাধিপতিত্ব করেন গঙ্গারামপুর পৌরসভার পৌরাধ্যক্ষ প্রশান্ত মিত্র। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ অর্পিতা ঘোষ, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়, দক্ষিণ দিনাজপুর জেলার জেলা শাসক দীপাপ প্রিয়া এবং দক্ষিণ দিনাজপুর জেলার জেলা আরক্ষাধিক্ষক প্রসূন ব্যানার্জী।

প্রসঙ্গত উল্লেখ যে ১৯৯৩ সালে গঙ্গারামপুর পৌরসভা ঘোষিত হয় এবং ১৯৯৪ সালে গঙ্গারামপুর পৌরসভায় প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। পৌরসভা গঠনের পর থেকে এই পৌরসভার পৌর বোর্ড বামেদের দ্বারা পরিচালিত হলেও পরবর্তীতে এই এই পৌরসভার দখল নেয় তৃণমূল কংগ্রেস। একদিকে রাজ্যে তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকার অপরদিকে তৃণমূল কংগ্রেস পরিচালিত পৌরবোর্ডের যুগলবন্দিতে বিগত ৫ বছরে একের পর এক প্রকল্প গড়ে সাফল্যের নজির রেখে চলেছে গঙ্গারামপুর পৌরসভা বলে অভিমত গঙ্গারামপুর পৌর এলাকার অধিকাংশ বাসিন্দাদের।

এদিন গঙ্গারামপুর পৌরসভা দ্বারা নির্মিত রজত জয়ন্তী বর্ষের ফলক উদ্বোধনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে উঠে দক্ষিণ দিনাজপুর জেলার জেলা আরক্ষাধিক্ষক প্রসূন ব্যানার্জী গঙ্গারামপুরের অতীত ইতিহাসের স্মৃতিচারনা করে বলেন গোটা ভারতবর্ষের পুরোনো সভ্যতার মধ্যে গঙ্গারামপুর পড়ে। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি তথা গঙ্গারামপুর পৌরসভার পৌরাধ্যক্ষ প্রশান্ত মিত্র বলেন মাননীয়া মুখ্যমন্ত্রীর চিন্তাধারাকে বাস্তবায়িত করতে অন্যান্য পৌরসভাগুলির সাথে সাথে গঙ্গারামপুর পৌরসভাও চেষ্টা করছে।

তিনি বলেন আমরা বিশ্ব বাংলাকে সামনে রেখে একটা উন্নয়নের ফলক তৈরী করেছি। এর পাশাপাশি তিনি এদিন জানিয়েছেন গঙ্গারামপুর শহরের হাই রোড এলাকার চৌরাস্তা থেকে গীণ সিটির কাজও শুরু করে দিয়েছে গঙ্গারামপুর পৌরসভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here