প্রবল চাপের মুখে জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল বেঙ্গল ওয়াচের সম্পাদকের সই জাল করে  কলকাতা প্রেস ক্লাবের সদস্য হওয়ার অভিযোগ  নিয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করতে বাধ্য হল  ক্লাব পরিচালকমণ্ডলী

0
201

নিজস্ব সংবাদদাতা #  সদস্যদের  প্রবল চাপের মুখে জনপ্রিয় বাংলা নিউজ পোর্টাল বেঙ্গল ওয়াচের সম্পাদকের সই জাল করে  কলকাতা প্রেস ক্লাবের সদস্য হওয়ার অভিযোগ  নিয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করতে বাধ্য হল  ক্লাব পরিচালকমণ্ডলী।

তদন্ত কমিটির সদস্যরা হলেন বরিষ্ঠ সাংবাদিক ও ক্লাবের প্রাক্তন কর্মকর্তা রাজ মিঠুলিয়া, স্বপন মুখার্জি ও ভবতোষ ভট্টাচার্য। তাদের দ্রুত তদন্ত করে রিপোর্ট দিতে বলা হচ্ছে।

গত বছরে জুলাই মাসে অর্থাৎ প্রায় দেড় বছর আগে প্রেস ক্লাবের সভাপতি স্নেহাশিস সুর ও সম্পাদক কিংশুক প্রামাণিককে লিখিতভাবে জানান বেঙ্গল ওয়াচের সম্পাদক কানাই দেবনাথ, তার সই জাল করে দেবজিত গাঙ্গুলি নামে একজন ক্লাবের সদস্য হয়েছেন।

২০ জুলাই ২০১৯ বেঙ্গল ওয়াচের সম্পাদক এই মারাত্মক ঘটনার কথা লিখিতভাবে জানালেও  কী ব্যবস্থা নেওয়া হলো তা দেড় বছরেও জানানোও হয়নি বেঙ্গল ওয়াচের সম্পাদককে। অভিযোগ নিয়ে  দেড় বছর ধরে ধানাইপানাই করা হয়। অভিযোগ আসেনি বলে চাউর করা হয়।

শেষ পর্যন্ত ক্লাবের বিভিন্ন সদস্যের চাপের মুখে শুক্রবার পরিচালন কমিটির বৈঠকে দ্রুত তদন্ত করার সিদ্ধান্ত হয়।

কর্মসমিতির বৈঠকে একাধিক সদস্য এই মারাত্মক অভিযোগ নিয়ে মুখ খোলেন। তারা লিখিতভাবে তদন্তের দাবি জানান।

অতীতে  এক সদস্যের সই জালের ঘটনায় তদন্ত করে বরিষ্ঠ সদস্য আমানুল্লা মহম্মদকে ক্লাব এক বছর সাসপেন্ড করে।

এক্ষেত্রে যিনি সই জাল করে প্রেস ক্লাবের সদস্য হয়েছেন তিনি নিজেকে বেঙ্গল ওয়াচের এডিটর-ইন-চিফ বলে পরিচয় দিয়েছেন ক্লাবের আবেদন পত্রে।

তার আবেদন পত্রে সুপারিশ করেছেন নিউজটাইম টিভি চ্যানেলের সাংবাদিক ও ক্লাবের ততকালীন এক কর্মকর্তা দেবযানী লাহাঘোষ ও এক ফ্রিল্যান্সার  সদস্য বাবজি সান্যাল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here