পশ্চিমবঙ্গের ২৪০ টি বিধানসভায় সাংগঠনিক কাজ চলছে মিমের # বাংলায় বিজেপি বিরোধী ধর্মনিরপেক্ষ  জোট চায় মিম # না হলে বিহারের মতো মিম একাই লড়বে বাংলায় # জানালেন সর্বভারতীয় মিমের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সাধারণ সম্পাদক শিল্পপতি সৈয়দ জামিরুল হাসান

0
99

পশ্চিমবঙ্গের ২৪০ টি বিধানসভায় সাংগঠনিক কাজ চলছে মিমের, বাংলায় বিজেপি বিরোধী ধর্মনিরপেক্ষ  জোট চায় মিম, না হলে বিহারের মতো  বাংলায় একাই লড়বে মিম
——————————————-

নিজস্ব প্রতিনিধি # সর্বভারতীয় মিমের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সাধারণ সম্পাদক শিল্পপতি সৈয়দ জামিরুল হাসান জানিয়েছেন,পশ্চিমবঙ্গে  ২৪০ বিধানসভা এলাকায় মিমের সাংগঠনিক কাজ চলছে।আর এইজন্যই ধর্মনিরপেক্ষ জোট বা শক্তি আমাদেরকে ভয় পাচ্ছে। অথচ আমরা বিজেপি বিরোধী ধর্ম নিরপেক্ষ জোট চাই বাংলায়। বিহারে বিজেপি বিরোধী মহাজোটের মিম যোগ দিতে চেয়েছিল। কিন্তু তারা মিমকে সিট ছাড়েনি। তার ফলে মিম আলাদা লড়েছে। মিমকে সঙ্গে নিলে বিহারে মহাজোট ক্ষমতায় আসতো।

সৈয়দ জামিরুল হাসান বলেন, ধর্মনিরপেক্ষ দলগুলি ভোটের সময় সংখ্যালঘুদের জন্য মায়াকান্না দেখায়।ভোট ফুরিয়ে গেলে আর সংখ্যালঘুদের দিকে তাকায় না। এরা বসন্তের পাখি।এরা কাজের বেলায় কাজি, আর কাজ ফুরালেই পাজি । আর মিম সারাবছর সংখ্যালঘু ও পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করে। সংসদে সরব হন মিমের সর্বভারতীয় শীর্ষ নেতা সাংসদ ও ব্যারিস্টার সৈয়দ আসাদুদ্দিন ওয়াইসি।

সৈয়দ জামিরুল হাসান বলেন, অন্তত ৫৫ থেকে ৬০টি আসন রয়েছে যেখানে মিম সরাসরি লড়াইয়ের জায়গা তৈরি করে ফেলেছে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর , মালদা ও মুর্শিদাবাদ জেলা ছাড়াও উত্তর চব্বিশ পরগণার হাড়োয়া, মিনাখা, বাদুড়িয়া, দেগঙ্গা, স্বরূপনগর, বসিরহাট(উত্তর) ও বসিরহাট ( দক্ষিণ), দক্ষিণ চব্বিশ পরগণার ভাঙড়, ক্যানিং পূর্ব, ক্যানিং পশ্চিম, বিষ্ণুপুর, সাতগাছিয়া, বজবজ,মগরাহাট,মহেশতলা, বীরভূমের মোরারাই, নলহাটি, হাসান, কলকাতার মেটিয়াবুরুজ এলাকায় মিম সংগঠিত হয়েছে । আরও  অনেক বিধানসভা আসন পর্যবক্ষেণে রাখা হয়েছে।

মিমের অপর এক কর্তা বলেন,দার্জিলিঙ, জলপাইগুড়ি, বাঁকুড়া, পুরুলিয়া বা ঝাড়গ্রাম বাদ দিলে পশ্চিমবঙ্গের সব জেলাতেই মিমি তার সাংগঠনিক কাজ প্রসারিত করছে। আর এতেই তথাকথিত ধর্মনিরপেক্ষ শক্তি মিমকে ভয় পাচ্ছে। তাদের নিজেদের নেতারা যখন বিজেপিতে চলে যান, সেটা আটকাতে পারেন না। কিংবা তাদের কর্মীরা যখন বিজেপির হয়ে ভোট করে তখন সেটাকে আটকাতে পারেন না। নিজেরা হেরে গেলেই মিমের ঘাড়ে দোষ চাপায় । পশ্চিমবঙ্গে আগামী বিধানসভা নির্বাচনে মিম একটা বড়সড় লড়াই দেবে বলে সৈয়দ জামিরুল হাসানের বক্তব্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here