ছটের আনন্দের ছটায় বালুরঘাট শহরের আত্রেয়ী নদী তীরবর্তী ঘাটগুলিতে জনপ্লাবন

0
41

শিব শংকর চ্যাটার্জ্জীঃ দক্ষিন দিনাজপুরঃ ছটের আনন্দের ছটায় বালুরঘাট শহরের আত্রেয়ী নদী তীরবর্তী ঘাটগুলিতে জনপ্লাবন। মঙ্গলবার সূর্য অস্তের পর থেকে এবং বুধবার সকাল পর্জ্যন্ত বালুরঘাটের আত্রেয়ী নদী তীরবর্তী সদরঘাট এবং কংগ্রেস পাড়া নদী ঘাট এলাকা জনপ্লাবনে উপচে পড়ল।

একদিকে ছটপূজার সঙ্গে যুক্ত মানুষদের ঢল অপরদিকে ছট পূজা দেখতে উৎসুক শহরবাসীর ভীড় মঙ্গলবার সন্ধ্যার পর থেকে ক্রমশ বাড়ছিল বালুরঘাটের আত্রেয়ী সদর ঘাট এবং কংগ্রেসপাড়া ঘাটে। পূজার ডালি নিয়ে কাতারে কাতারে ভক্তের ঢল ভীড় করতে আরম্ভ করে এই ঘাট গুলিতে।

পূজা প্রস্তুতির পাশাপাশি মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার সকাল পর্জ্যন্ত এই নদী ঘাটগুলির আকাশ ছিল আতসবাজির দখলে। এদিন ছট পূজার সঙ্গে যুক্ত সাধারন মানুষদের পাশাপাশি কিন্নড়দেরও নদী তীরবর্তী ঘাটগুলিতে নৃত্যে অংশগ্রহণ করতে দেখা যায়। ছট পূজা দিতে আসা সাধারণ মানুষদের যাতে কোন রকম অসুবিধা না হয় সেই কারনে বালুরঘাট পৌরসভার পক্ষ থেকে শহরের দুটি নদী ঘাটকেই আলোর চাদরে মুড়ে ফেলার পাশাপাশি বালুরঘাট সদর ঘাটে অস্থায়ী প্রাথমিক চিকিৎসা কেন্দ্র-র পরিষেবা প্রদানের ব্যবস্থা করেছিল বালুরঘাট পৌরসভা।

জেলা প্রশাসনের পক্ষ থেকেও এদিন এই দুটি নদীঘাটে প্রচুর পুলিশ মোতায়ন করা হয়েছিল। অবশেষে বুধবার সকালে সূর্য উদয়ের সাথে সাথে অর্ধবুক আত্রেয়ী নদীবক্ষে সূর্য দেবের আরাধনায় মেতে উঠে শহরের বেশীরভাগ ধর্মপ্রাণ মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here