গো-ব্যাক স্লোগান ও কালো-পতাকা পাশাপাশি আলিপুরদুয়ারে বঙ্গবিজেপি  সভাপতি দিলীপ ঘোষের কনভয়ে ইট #   রাজ্য জুড়ে প্রতিবাদের ডাক বিজেপির যুব মোর্চার

0
33

নিজস্ব সংবাদদাতা # গো ব্যাক স্লোগান, কালো পতাকা দেখানোর পাশাপাশি আলিপুরদুয়ারে বঙ্গবিজেপি  সভাপতি দিলীপ ঘোষের কনভয়ে মারা হল ইট।

এ ঘটনায় বিজেপির আদিবাসী মোর্চার জেলা সভাপতির গাড়ি সহ তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার আলিপুরদুয়ারের মাদারিহাট এবং জয়গাঁয় দফায় দফায় তৃণমূল ও বিমল গুরুংপন্থী মোর্চার সমর্থকদের রোষের মুখে পড়েন দিলীপ ঘোষ ও তাঁর সঙ্গীরা।

এদিন জয়গাঁয় যাওয়ার পথে পরপর দু’‌বার দিলীপ ঘোষের কনভয় আটকায় পুলিশ।

পুলিশের বক্তব্য, মাত্র ২৫টি বাইক নিয়ে র‌্যালি করার অনুমতি নিয়েছিল বিজেপি।

কিন্তু এদিন শতাধিক বাইকে বিজেপি কর্মীরা মিছিল করে যাচ্ছিলেন। তা এদিন আটকে দেয় পুলিশ।

এ নিয়ে বিজেপি নেতা ও পুলিশের মধ্যে কথা কাটাকাটিও হয়। ২০ মিনিট পর ছাড়া হয় দিলীপ ঘোষের কনভয়কে।

এরপর জিটি রোড দিয়ে যাওয়ার সময় রাস্তার দু’‌পাশে ‘‌গো ব্যাক’‌ স্লোগানের সঙ্গে কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ দেখায় তৃণমূল।

বিজেপির অভিযোগ, মাদারিহাটে ‘‌চায়ে পে চর্চা’‌ কর্মসূচি সেরে দিলীপ যখন ফিরছিলেন তখন জয়গাঁর কাছে আচমকা বিক্ষোভ দেখাতে শুরু করেন বিমল গুরুং–পন্থী মোর্চার সমর্থকরা। দেওয়া হয় ‘‌গো ব্যাক’‌ স্লোগান। একইসঙ্গে কনভয় লক্ষ্য করে তাঁরা একের পর এক ইট ছুঁড়তে শুরু করেন। কেউ হতাহত না হলেও তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ঘটনার প্রতিবাদ  বিকেলে রাজ্য জুড়ে প্রতিবাদের ডাক দিয়েছে বিজেপি–র যুব মোর্চা।

বিজেপি রাজ্য যুব মোর্চার সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ এদিন একটি ফেসবুক বার্তায় বলেন, ‌সাংসদ দিলীপ ঘোষ ও নিশীথ প্রামাণিকের কনভয়ের ওপর যে হামলা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানাই আমরা। পশ্চিমবঙ্গ সরকার তথা রাজ্যের শাসকদলকে ধিক্কার জানাই। এর প্রতিবাদে পশ্চিমবঙ্গ জুড়ে আজ বিকেল ৪টে থেকে ধর্না, অবরোধ করবে বিজেপি যুব মোর্চা। বিভিন্ন রাস্তায়, মোড়ে মোড়ে আধঘণ্টা থেকে এক ঘণ্টা ধরে বিক্ষোভ দেখাবে মোর্চার কর্মীসমর্থকরা।’

এ নিয়ে সায়ন্তন বসু বলেন, ‌দিলীপদার কনভয়ে এর আগেও হামলা হয়েছে। আমাদের ওপরও হামলা হয়। প্রতিদিন বিজেপি–র সঙ্গে যুক্ত কোনও না কোনও মানুষ রাজ্যে খুন হয়ে যাচ্ছে। পশ্চিমবঙ্গে যে আইন–শৃঙ্খলা নেই তা প্রতিদিন প্রমাণিত হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here