গত ২৪ ঘণ্টার করোনা বুলেটিন # রাজ্যে মৃত ৯ জন # তার মধ্যে কলকাতায় মৃত ৮ জন # আক্রান্ত রাজ্যে ১৩০ জন # তার মধ্যে কলকাতায় আক্রান্ত ৬৩ জন

0
84

নিজস্ব সংবাদদাতা # করোনায় এরাজ্যে গত ২৪ ঘণ্টায় ৯ জন মারা গিয়েছেন। তার মধ্যে কলকাতায় মৃত ৮ জন।

মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ১৬৭৮। রাজ্যে মোট কোভিডে মৃত্যু দাঁড়াল ৮৮। শুক্রবার সন্ধেয় রাজ্যের স্বাস্থ্য ভবনের তরফে প্রকাশিত বুলেটিনে এমনটাই জানা যাচ্ছে।

শুক্রবারের বুলেটিন বলছে, গতকাল অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৫৪৮। আরও ১৩০ জন আক্রান্ত হওয়ায় সেই মোট সংখ্যা হয়েছে ১৬৭৮। এখনও পর্যন্ত সেরে উঠেছেন মোট ৩২৩ জন। ৮৮ জন কোভিডে মারা যাওয়া ছাড়াও, আরও ৭২ জন করোনা সংক্রামিত ব্যক্তি মারা গেছেন কো-মর্বিডিটির কারণে।

অর্থাৎ করোনা সংক্রমণ শরীরে থাকা অবস্থায় এ রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১৬০ জনের।

এই মুহূর্তে করোনা অ্যাকটিভ কেস অর্থাৎ শরীরে করোনার জীবাণু সক্রিয় রয়েছে ১১৯৫ জনের।

রাজ্যের বুলেটিন আরও জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩০১৫ জনের। ফলে এ যাবৎ রাজ্যে মোট করোনা টেস্টের সংখ্যা ৩৫ হাজার ৭৬৭। রাজ্যের মোট ১৭টি ল্যাবে চলছে পরীক্ষা। এই মুহূর্তে রাজ্যে কোভিড হাসপাতাল রয়েছে ৬৮টি। রাজ্যে মোট ৮৫৭০টি বেড আছে বলেও জানা গেছে বুলেটিনে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৪৯৬৪ জন। হোম কোয়ারেন্টাইনে ৯৫৭৬ জন।

শুক্রবারের বুলেটিনে জেলাওয়াড়ি যে তথ্য প্রকাশ করেছে স্বাস্থ্য ভবন, তাতে দেখা যাচ্ছে, কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৪৬। অর্থাৎ রাজ্যে মোট যত মানুষ আক্রান্ত করোনাভাইরাস সংক্রমণে, তার অর্ধেকের বেশি আক্রান্ত শুধু কলকাতায়।
পশ্চিমবঙ্গে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল কলকাতায়। রাজ্যের এই মহানগরীতেই এখনও আক্রান্তের সংখ্যা শুধু সবথেকে বেশি নয়, সারা রাজ্যের অর্ধেকের বেশি। বুধবার পর্যন্ত কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ৭৫৪। বৃহস্পতিবার আরও ২৯ জনের আক্রান্ত হওয়ার খবর আসার পরে সেই সংখ্যা দাঁড়িয়েছিল ৭৮৩-তে। ফলে আজ আরও ৬৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন শহরে, এমনই বলছে বুলেটিনের হিসেব।

কলকাতায় এই মুহূর্তে করোনা অ্যাকটিভ রয়েছে ৫৭২ জনের দেহে, এমনটাও বলছে বুলেটিন।

বুলেটিনে বলা হয়েছে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা ৭৯। আরও ৭২ জন করোনা সংক্রামিত ব্যক্তি কো-মর্বিডিটির কারণে মারা গেছেন বলেও উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছিল, কলকাতায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ৪৭ জন মারা গিয়েছেন।

শুক্রবার বুলেটিনে বলা হয়, করোনা আক্রান্ত হয়ে এ শহরে মারা গেছেন ৫৫ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here